রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


আর্জেন্টিনার ম্যাচ বাতিল করল চীন


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ২৩:০২

ফাইল ছবি

আফ্রিকা কাপ অব নেশন্সের দুই ফাইনালিস্ট নাইজেরিয়া ও কোত দি ভোয়া। এই দুই দলের বিপক্ষে চীনের মাটিতে ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু নাইজেরিয়া ম্যাচটি বাতিল করে দিয়েছে চীন। একই সঙ্গে কোত দি ভোয়ার ম্যাচ নিয়েও যথষ্ট শঙ্কা আছে।

ঘটনার শুরু ইন্টার মায়ামির হংকং সফরকে কেন্দ্র করে। মাংসপেশীর ইনজুরির জন্য হংকং একাদশের বিপক্ষে প্রীতিম্যাচে খেলতে পারেননি মেসি। অন্তত মেসি নিজে সেই ব্যাখ্যাই দিয়েছেন। কিন্তু এর দিন তিনেক পরই জাপানে ভিসেল কোবের বিপক্ষে মাঠে নেমেছিলেন মেসি।

আর এটাই ভালোভাবে নেয়নি হংকং সরকার। তাদের দাবি, মেসি অন্তত ৪৫ মিনিট খেলবেন, এমনটাই ছিল ইন্টার মায়ামির সঙ্গে চুক্তির শর্ত। তাই আয়োজকদের পূর্ণ অর্থ না দেওয়ার কথাও তুলেছিল সরকারপক্ষ। সমস্যা এতই প্রকট আকার ধারণ করে, মেসি নিজে সংবাদ সম্মেলনে পরিস্থিতি ব্যাখ্যা করার চেষ্টা করেছিলেন।

আগামী মার্চেই চীনের হাংঝুতে নাইজেরিয়ার বিপক্ষে খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু পরিস্থিতি বিবেচনায় গতকাল শুক্রবার ম্যাচটি বাতিল করে দিয়েছে দেশটির ক্রীড়া কর্তৃপক্ষ। তবে কোত দি ভোয়ার ম্যাচ নিয়ে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি তারা।

চীনের ক্রীড়া কর্তৃপক্ষ বলেছে, 'বর্তমান পরিস্থিতিতে, যেগুলো সবাই জানে, কর্তৃপক্ষের মতে প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে, ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।'



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top