বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


ক্যারিবীয়দের উড়িয়ে সিরিজ নিশ্চিত করল অস্ট্রেলিয়া


প্রকাশিত:
৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৪

আপডেট:
২ মে ২০২৪ ০২:০৪

ছবি-সংগৃহীত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। সিডনিতে দ্বিতীয় ম্যাচে অ্যাবটের অলরাউন্ড নৈপুণ্যের সুবাদে ৮৩ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে তারা। সিরিজের প্রথম দুই ম্যাচেই হেরে ইতিমধ্যে সিরিজ থেকে ছিটকে গেছে ক্যারিবীয়রা। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচটা এখন কেবলই নাম রক্ষার।

সিডনিতে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। বোলিং করতে নেমে শুরু থেকেই চাপে রাখে অস্ট্রেলিয়ার ব্যাটারদের। স্কোরবোর্ডে ২১ রান তুলতেই দুই ওপেনারকে হারিয়ে ফেলে অজিরা। এছাড়া পুরো ইনিংস জুড়েই নিয়মিত বিরতিতে উইকেট নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের বোলাররা।

ক্যারিবীয়দের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্টিভেন স্মিথ, ক্যামেরন গ্রীন, মার্নাস লাবুশেনদের কেউই বড় স্কোর করতে পারেননি। ফলে মাঝের সময়টায় খানিকটা চাপের পড়ে অজিরা। তবে সেই চাপ সামলে নিয়েছেন শন অ্যাবট। মাত্র ৬৩ বলে ৬৯ রানের মান বাচানো ইনিংস খেলেন এই অলরাউন্ডার। তার ব্যাট থেকে এসেছে ১ টি চার ও ৪ টি ছয়।

তার এই ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ২৫৮ রান করে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩ উইকেট নিয়েছেন গুদাকেশ মোটি।

অজিদের দেওয়া ২৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকেছে ওয়েস্ট ইন্ডিজ। টপ অর্ডার ব্যাটারদের কেউই করতে পারেননি বড় স্কোর। কিয়েসি কার্টি খেলেন সর্বোচ্চ ৪০ রানের ইনিংস। এদিকে অজিদের হয়ে ব্যাটিংয়ের পর বল হাতেও দুর্দান্ত ছিলেন শন অ্যাবট।

বল হাতে ৪০ রান খরচ করে তিনি নেন ৩ উইকেট। আরেক পেসার জশ হ্যাজলউডও নিয়েছেন ৩ উইকেট। শেষ পর্যন্ত ১৭৫ রানে অলআউট হয় ক্যারিবীয়রা। এতে ৮৩ রানে জয়ে ২-০তে এগিয়ে থেকে সিরিজ নিজেদের করে নিয়ে থালে অজিরা।


সম্পর্কিত বিষয়:

ওয়েস্ট ইন্ডিজ অস্ট্রেলিয়া

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top