রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


খেলার চেয়ে সাকিবের চোখের সমাধান গুরুত্বপূর্ণ এখন বিসিবির


প্রকাশিত:
২৩ জানুয়ারী ২০২৪ ১১:৪১

আপডেট:
৫ মে ২০২৪ ১২:২১

ফাইল ছবি

বিপিএলে এক ম্যাচ খেলেই সিঙ্গাপুরে উড়াল দিয়েছেন সাকিব আল হাসান। চোখের সমস্যায় বেশ কিছুদিন ধরেই ভুগছেন বাংলাদেশের তিন ফরম্যাটের অধিনায়ক। ভারত এবং লন্ডনে ডাক্তার দেখিয়েছেন। যুক্তরাষ্ট্রেও দেখিয়েছেন, যদিও সেবার সমস্যা ছিল না। এবার ছুটেছেন সিঙ্গাপুরে। কারণটা খুবই স্বাভাবিক। সাকিব স্বস্তিতে নেই চোখ নিয়ে।

বিপিএলে বেশ কিছু ম্যাচ মিস করবেন সাকিব। ধারণা করা হচ্ছিল, ৩ থেকে ৪ ম্যাচ পরেই আবার রংপুরের জার্সিতে মাঠে দেখা যাবে তাকে। কিন্তু, বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি জানালেন, সময় লাগবে আরও বেশি। খেলার চেয়ে চোখের সমাধানই গুরুত্বপূর্ণ বলেও মনে করিয়ে দিলেন তিনি।

আজ মঙ্গলবার দেবাশীষ চৌধুরি বলেন, 'আমার মনে হয় আরো সময় লাগবে। এখনো কোনো কিছু সিদ্ধান্ত হয়নি, আরো কিছু আলোচনা হবে। আরো কিছু দেখবে ডাক্তাররা। সিলেট পর্বে খেলবে কী না এটা বলছি পারছি না। আপাতত ওটা গুরুত্বপূর্ণ না, আপাতত চোখের সমস্যা সমাধানটা গুরুত্বপূর্ণ। ওটা শেষ না হওয়া পর্যন্ত অন্য কিছু চিন্তা করাটা ঠিক না। যদি দেরিও হয় তবুও ভালো। আরো কিছুদিন সময় লাগবে সিঙ্গাপুরে তার সেখানেই থাকবে।'

এদিকে সাকিবের ইনজুরির খবর নিয়ে রংপুর কোচ সোহেল ইসলাম বলছিলেন, 'সাকিব আল হাসানের ব্যাপারটা বিসিবির মেডিকেল দল এখন দেখছে। এটা ওরা আরও ভালো বলতে পারবে। আসলে আমাদের কোর্টে বল নেই। এখন সবটাই বোর্ড দেখছে। তারা যেভাবে দিক নির্দেশনা দেবে আমরা সেভাবেই দেখবো।'

বিপিএল শুরুর আগমুহূর্তে চোখের রেটিনার সমস্যার জন্য ডাক্তার দেখাতে লন্ডনে গিয়েছিলেন সাকিব আল হাসান। সে সময় তেমন কোনো সমস্যার কথা জানা যায়নি। গত ১৮ তারিখ রাতে দেশে ফিরে রংপুর রাইডার্সের হয়ে প্রথম ম্যাচে গতকাল খেলেছেন সাকিব। কিন্তু সেই ম্যাচের পর আবার চোখের সমস্যায় আক্রান্ত হন সাকিব।

চিকিৎসাশাস্ত্রের বক্তব্য, কোন ব্যক্তি ব্যাপক পরিমাণ মানসিক চাপ বা স্ট্রেসের মধ্যে থাকলে তার চোখে সমস্যা দেখা দিতে পারে। চোখ মস্তিষ্কের সঙ্গে সরাসরি যুক্ত থাকায়, স্ট্রেস হরমোনের নিঃসরণ চোখের উপর প্রভাব ফেলতে পারে। এই হরমোনের নিঃসরণ রক্তচাপ বাড়িয়ে দিতে পারে। যাতে দৃষ্টিশক্তিতে বাঁধা দেখা দেয়। সাকিবও আপাতত ভুগছেন সেই সমস্যায়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top