বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন!


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৪ ১৩:৩৭

আপডেট:
২ মে ২০২৪ ০৫:০৮

ফাইল ছবি

বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যামেই টেনিস জগত দেখে ফেলল বড় অঘটনের। গত বছর টেনিসের উন্মুক্ত যুগে প্রথম অবাছাই নারী হিসেবে উইম্বলডন জয় করে হইচই ফেলে দিয়েছিলেন মারকেতা ভন্দ্রুসোভা। চেক প্রজাতন্ত্রের ২৪ বছর বয়সী এই খেলোয়াড় এবার তাই শুরু থেকেই ছিলেন নজরে। তবে ভন্দ্রুসোভা এবার আর পারলেন না। বরং অঘটনের শিকার হয়ে বিদায় জানালেন অস্ট্রেলিয়ান ওপেনকে।

বছরের প্রথম গ্র্যান্ড স্লামের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন উইম্বলডনের রাণী। তাও আবার তিনি হেরেছেন ইউক্রেনেরই অবাছাই এক খেলোয়াড়ের কাছে। ৬–১, ৬–২ গেমে দায়ানা ইয়াস্ত্রেমস্কার কাছে ভন্দ্রুসোভা হেরেছেন কোনো প্রতিদ্বন্দ্বীতা ছাড়াই।

অবশ্য ভন্দ্রুসোভা পুরো ফিট ছিলেন কিনা, সেটা নিয়েও আছে সন্দেহ। গত সপ্তাহে প্রস্তুতি ম্যাচের সময়ই তার পায়ে হালকা চোট দেখা দেয়। সেই সমস্যা এখনো ঠিকভাবে কাটিয়ে উঠতে পারেননি। ম্যাচেও তার প্রভাব দেখা গিয়েছে ভালোভাবেই।

র‌্যাঙ্কিংয়ের ৯৩তম স্থানে থাকা ইয়াস্ত্রেমস্কা এই সুযোগটাই নিয়েছেন শুরু থেকে। ম্যাচ শেষে ইউক্রেনিয়ান খেলোয়াড় বলেছেন, ‘আজকের ম্যাচটা দারুণ ছিল। (শুরুতে) আমি কিছুটা নার্ভাস ছিলাম। কিন্তু আমি নিজের খেলাটা উপভোগ করতে চেয়েছি। আজ গ্যালারি থেকেও বেশ ভালো সমর্থন পেয়েছি।’

র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০ থাকা খেলোয়াড়দের বিপক্ষে ইয়াস্ত্রেমস্কার চতুর্থ জয় এটি। মেলবোর্ন পার্কে তাঁর সেরা সাফল্য ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে খেলা।

ভন্দ্রুসোভা হোঁচট খেলেও পুরুষ এককে গতকাল ঠিকই জয় পেয়েছিলেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের উদ্বোধনী দিন র‌্যাঙ্কিংয়ে ১৭৮ নম্বরে থাকা প্রিজমিচকে ৬-২, ৬-৭ (৫-৭), ৬-৩, ৬-৪ গেমে হারান ।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় ম্যাচের স্থায়িত্ব ছিল ৪ ঘন্টা ১ মিনিট। কোনো গ্র্যান্ড স্ল্যামের প্রথম রাউন্ডে ৩৬ বছর বয়সী জোকোভিচের ক্যারিয়ারের সবচেয়ে দীর্ঘতম ম্যাচ এটি।


সম্পর্কিত বিষয়:

অস্ট্রেলিয়া ইউক্রেন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top