বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


স্মিথকে ওপেনিংয়ে খেলাতে চান না কামিন্স


প্রকাশিত:
৭ জানুয়ারী ২০২৪ ১২:০০

আপডেট:
১ মে ২০২৪ ১৯:২০

ফাইল ছবি

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ওপেনার হিসেবেই কাল সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে সিডিনি টেস্টে নিজের বিদায়ী ম্যাচে দারুণ এক ফিফটিও তুলে নিয়েছেন তিনি। সেই সঙ্গে ম্যান ইন গ্রিনদের বিপক্ষে জয়ে অজিরা সিরিজ শেষ করেছে ৩-০ ব্যবধানে। এদিকে ওয়ার্নারের অবসরের পর কে তাঁর জায়গায় ওপেনার হিসেবে খেলবেন তা নিয়ে আগেই শুরু হয়েছে আলোচনা। আর সে আলোচনা আরও একটু উসকে দিয়েছিলেন স্টিভ স্মিথ।

এ তালিকায় বেশ কয়েকটি নাম ইতিমধ্যেই ওঠে এসেছে। ক্যামেরন ব্যানক্রফট, ম্যাট রেনশ, মার্কাস হ্যারিস এবং ক্যামেরন গ্রিন- এই কয়েকজনের নামই ঘুরে ফিরে আসছে ওয়ার্নারের উত্তরসূরি হিসেবে।

তবে এই চারজনের মাঝে সবথেকে বেশি উচ্চারিত হচ্ছে ব্যানক্রফটের নাম। ২০১৮ সালে ও্যার্নার এবং স্টিভ স্মিথের সাথে বল টেম্পারিং কাণ্ডে জড়িত ছিলেন ব্যানক্রফট। এরপর থেকে সাদা পোশাকে অস্ট্রেলিয়ার হয়ে আর খেলার সুযোগ না পেলেও ব্যানক্রফট ঘরোয়া ক্রিকেটে প্রতিনয়ত নিজেকে প্রমাণ করে আসছেন।

তবে এই কয়েকজনের বাইরে ওপেনিংয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন স্মিথও। সিডনি টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে এবিসি রেডিওকে তিনি বলেছিলেন, ‘আসলে আমিও ওপরে যেতে পারলে খুশিই হব। আমি খুবই আগ্রহী, এটাই যদি তারা করতে চায়। আমি নিশ্চিত, নির্বাচকেরা ও রন (অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড) এবং প্যাটি (কামিন্স) এই ম্যাচের পর এই প্রসঙ্গে আলোচনা করবে। তবে হ্যাঁ, আমি নিশ্চিতভাবেই আগ্রহী।’

তবে স্মিথের সঙ্গে একমত নন অজিদের অধিনায়ক প্যাট কামিন্স। স্মিথ এখন খেলেন ৪ নম্বরে। আর এই জায়গায় তার পারফর্ম্যান্সেই খুশি কামিন্স। তিনি বলেন, ‘৪ নম্বরে স্মিথের পারফরম্যান্সে আমি খুবই খুশি। অবশ্যই মারনাস (লাবুশেন), স্মাজ (স্মিথ), ট্রাভ (হেড) এবং মিচেল (মার্শ) ৩, ৪, ৫ ও ৬–এ দুর্দান্ত। তাই আমার প্রাথমিক ভাবনা হচ্ছে সম্ভবত ব্যাটিং অর্ডারকে এলোমেলো না করা।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top