শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আইপিএল খেলার অনুমতি না পাওয়ায় আফসোস তাসকিনের


প্রকাশিত:
২ জানুয়ারী ২০২৪ ১৭:১৭

আপডেট:
৩ মে ২০২৪ ১১:৫৩

ফাইল ছবি

একাধিকবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ এসেছিল তাসকিন আহমেদের। ফ্র্যাঞ্চাইজিগুলোর পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আপত্তিতে চুক্তি করেননি এই পেসার। একই কারণে এবার আইপিএল নিলামে নাম দিয়েও শেষ মুহূর্তে সরিয়ে নিয়েছেন। বোর্ডের সিদ্ধান্তে আপত্তি না থাকলেও আইপিএলের মতো লিগে খেলতে না পারায় খানিকটা আফসোস আছে তাসকিনের।

ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে পারাটা যেকোনো ক্রিকেটারের জন্যই আশার। বিশেষ করে আর্থিক দিক বিবেচনা করলে জাতীয় দলের চেয়েও বেশি আয়ের সু্যোগ থাকে এসব লিগে। তাসকিনের মতো একজন ক্রিকেটারের জন্য সেই সুযোগ হাতছাড়া করাটা আর্থিকভাবে ক্ষতিরই বটে।

আইপিএলে না খেলতে পারা প্রসঙ্গে তাসকিন বলেন, 'এ নিয়ে তিনবার সুযোগ এলো (আইপিএলে), এবারও মিস হলো। একটু খারাপ লাগে কারণ খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে সব ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার। শুধু আইপিএল না, বিভিন্ন লিগ থেকেই অফার আসে।'

বাংলাদেশের অন্যান্য পেসারের মতোই তাসকিনেরও চোটের প্রবণতা আছে। তাছাড়া বাংলাদেশের বর্তমান পেস বিভাগের মূল দায়িত্ব তার কাঁধেই। চোট আর জাতীয় দলের খেলা সবমিলিয়ে তার জন্য আইপিএলের মতো দীর্ঘ সময়ের আসরে খেলাটা চ্যালেঞ্জিংই।

তাসকিন বলেন, ‘বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে, স্বাস্থ্যের ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে বিবেচনা করবে। কিন্তু অবশ্যই ভালো লাগে না এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে।'



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top