বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


ভারতীয় দলের ‘বড় শত্রুর’ নাম ফাঁস করলেন অশ্বিন


প্রকাশিত:
২৫ ডিসেম্বর ২০২৩ ১৭:২৬

আপডেট:
২ মে ২০২৪ ০৪:১৪

ফাইল ছবি

গেল ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে যায় ভারত। এরপর থেকেই দলের বাহিরে অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। হারের শোক কাটাতে ক্রিকেট থেকে একেবারেই গা-ঢাকা দিয়েছিলেন এই দুই ক্রিকেটার। অবশেষে মাঠে ফিরছেন তারা। আগামীকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড় ‘শত্রু’র নাম ফাঁস করে দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম টেস্টর আগে একটি ইউটিউব ভিডিওতে সেই শত্রুর নাম বলেন অশ্বিন। তার নাম আর ভেঙ্কটেশ। তাকে পাশে নিয়ে ভিডিওতে অশ্বিন বলেন, ‘আপনাকে কী নামে ডাকব? পাপা, না কি আর ভেঙ্কটেশ? পাপা ভেঙ্কটেশই ভাল হবে। এই ব্যক্তিই এখন ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড় শত্রু। গত মাস পর্যন্ত উনি অস্ট্রেলিয়া দলের স্থানীয় ম্যানেজার ছিলেন। কেন আমাদের সঙ্গে আপনি এমন করলেন?’

পুরোটাই অবশ্য মজার ছলে বলেছেন অশ্বিন। তিনি মজা করে বোঝাতে চেয়েছেন যে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জেতার নেপথ্যে ভূমিকা রয়েছে ভেঙ্কটেশের। মূলত কোনো দল বিদেশে খেলতে গেলে একজনকে স্থানীয় ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়। অস্ট্রেলিয়ার হয়ে সেই কাজই করছিলেন ভেঙ্কটেশ। এখন তিনি ভারত এ দলের স্থানীয় ম্যানেজার।

অশ্বিন আরো বলেন, ‘আপনি অস্ট্রেলিয়ার স্থানীয় ম্যানেজার ছিলেন। ওরা যেখানে গিয়েছে আপনার নাম নিয়েছে। আপনি সব ব্যবস্থা করে দিয়েছেন। এখন আবার আপনি ভারত এ দলের সঙ্গে এসেছেন। কেমন অভিজ্ঞতা হচ্ছে?’ জবাব দিয়েছেন ভেঙ্কটেশও। তিনি বলেন, ‘আমি অস্ট্রেলিয়া দলের সঙ্গে যা করছিলাম, এখানেও সেটাই করছি। তবে এখন অনেক পরিচিত মুখের সঙ্গে কাজ করতে পারছি। তাই আরও ভাল লাগছে।’

বিশ্বকাপের পরে এই প্রথম কোনো সিরিজে খেলছেন অশ্বিন।আগামী ২৬ ডিসেম্বর, মঙ্গলবার থেকে সেঞ্চুরিয়নে শুরু হবে প্রথম টেস্ট। দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত কোনও টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। এবার সেটাই বদলাতে চাইছে দলটি।


সম্পর্কিত বিষয়:

বিশ্বকাপ অস্ট্রেলিয়া রোহিত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top