শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বাংলাদেশকে ২৪০ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড


প্রকাশিত:
১৭ ডিসেম্বর ২০২৩ ১০:১৭

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৮:১৮

ছবি-সংগৃহীত

ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। তবে দুই দলের এই ম্যাচে আজ ঘুরেফিরে এসেছে বৃষ্টি। টসে জিতে টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বোলিং নেয়ার পরই নামে বৃষ্টি। ফলে ম্যাচ মাঠে গড়ায় ১ ঘন্টা ১০ মিনিট পর। এরপর আরও বারকয়েক বৃষ্টির বাঁধায় ম্যাচ নামিয়ে আনা হয় ৩০ ওভারে। এরপর অধিনায়ক টম ল্যাথামের ৯২ এবং উইল ইয়াংয়ের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ত্রিশ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

ডানেডিনে আজ টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক শান্ত। তবে এরপরই নামে বৃষ্টি। পরে ঘণ্টাখানেক পর ভোর ৫টা ১০ মিনিটে শুরু হয় খেলা। ততক্ষণে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৪৬ ওভারে।

এদিকে খেলা শুরু হওয়ার পরই বল হাতে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন শরিফুল ইসলাম। টাইগার বোলার নিজের প্রথম ওভারেই সাজঘরের পথ দেখান দুই কিউই ব্যাটারকে।

টাইগার এ বোলারের করা ইনিংসের চতুর্থ বলেই উইকেট রক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফিরেন রাচীন রবীন্দ্র। এরপর ওভারের শেষ বলে ক্যাচ তুলে দিয়ে এনামুল হক বিজয়ের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরেন হেনরি নিকোলস।

শরিফুল প্রথম ওভারেই দুই কিউই ব্যাটারকে শূন্য রানে সাজঘরে পাঠালে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। তবে এরপর বেশ শক্ত প্রতিরোধই গড়েছে কিউইরা।

আরেক ওপেনার উইল ইয়াং এবং অধিনায়ক টম ল্যাথাম মিলে ভালোই সামলেছেন টাইগার বোলারদের। এদিকে ম্যাচের ১৪ ওভারের সময় আবার বাগড়া দেয় বৃষ্টি। ফলে ফের খেলা বন্ধ থাকে ত্রিশ মিনিট। কমিয়ে আনা হয় আরও ৬ ওভার।

আবার শুরু হওয়ার পর ম্যাচের ১৯.২ ওভারের সময় আরও একবার বৃষ্টি নামলে ফের বন্ধ হয় খেলা। পরে আবার খেলা শুরু হলেও ম্যাচ কমিয়ে আনা হয় ত্রিশ ওভারে।

তবে পরিবর্তিত অবস্থায়ও বেশ বড় এক সংগ্রহই গড়েছে কিউইরা। ব্যাট হাতে স্বাগতিকদের আজ পথ দেখিয়েছেন অধিনায়ক ল্যাথাম এবং ইয়াং। ৭৭ বলে ৯২ রান করে ল্যাথাম সাজঘরে ফিরেন দলীয় ১৭৬ রানে। তবে এরপর রানের চাকা ঘুরিয়েছেন ইয়াং।

ম্যাচ ত্রিশ ওভারে গড়ানোর পর কিউই এই ওপেনারও দ্রুত রান তুলেছেন। ইনিংসের শেষ ওভারে সাজঘরে ফিরলেও করেছেন দুর্দান্ত এক শতক। রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ৮৪ বল খেলে ১৪টি চার আর ৪টি ছয়ে করেছেন ১০৫ রান। তার দুদ্দ্রান্ত এই শতকেই শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ত্রিশ ওভারে ২৩৯ রানের সংগ্রহ পায় কিউইরা।

এদিকে টাইগার বোলারদের মধ্যে আজ শরিফুল প্রথম দুই উইকেট তুলে নেয়ার পর আর একটি উইকেট পেয়েছেন মেহেদী মিরাজ। কিউইদের বাকি চারজন ব্যাটারই আজ হয়েছে রান আউট।


সম্পর্কিত বিষয়:

নিউজিল্যান্ডে

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top