সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


নিয়ন্ত্রিত বোলিংয়ে কিউইদের চেপে ধরেছে বাংলাদেশ


প্রকাশিত:
১৪ ডিসেম্বর ২০২৩ ১০:৪৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৩:৪১

ছবি-সংগৃহীত

ব্যাটিংয়ে দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। টপ অর্ডারের চার ব্যাটারের তিনজনই ফিফটি পেয়েছেন। শেষদিকে ঝড় তোলেছিলেন রিশাদ হোসেন। সবমিলিয়ে তিনশোর্ধ্ব সংগ্রহ গড়েছে বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়ায় একশোর আগেই চার উইকেট হারিয়েছিল কিউইরা। কিন্তু মিডল অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় আবারও ম্যাচে ফিরেছে তারা। তবে মাঝপথে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতেই।

এখনও পর্যন্ত ৩০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে রান তোলেছে নিউজিল্যান্ড একাদশ। ৫৫ রান নিয়ে উইকেটে আছেন পপলি। অপর অপরাজিত ব্যাটার প্যাটেলের সংগ্রহ ৪৭ রান।

বড় লক্ষ্য তাড়ায় শুরুতেই পথ হারায় নিউজিল্যান্ড। অন্যদিকে দারুণ শুরু করেন বাংলাদেশের পেসাররা। ইনিংসের চতুর্থ ওভারে কিউই শিবিরে প্রথম আঘাত হানেন হাসান মাহমুদ। ১৮ বলে ২২ রান করে ফেরেন জ্যাকব কামিং। নিজের পরের ওভারে আবারও উইকেটের দেখা পান এই পেসার। ১২ বলে ৮ রান করেছেন ভুলা।

ইনিংসের ১৪তম ওভারে তৃতীয় উইকেট তুলে নেয় বাংলাদেশ। এবার শিকার ধরেন তানজিম হাসান সাকিব। ৩২ বলে ২৩ রান করে ফেরেন সুন্দি। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি জামাল টড। আফিফকে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়েছেন তিনি। একশোর আগেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারায় কিউইরা।

এর আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম মিলে যোগ করেন ৪৭ রান। ৩১ বলে ৩৩ রান করে বিজয় ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি।

এদিন তিনে খেলতে নামেন সৌম্য সরকার। দলে ফিরেই পেয়েছেন ফিফটির দেখা। যদিও এটা আন্তর্জাতিক ক্রিকেটে লিপিবদ্ধ হবে না, তারপরও সৌম্যের মানসিক দৃঢ়তা বাড়াবে এই ইনিংস। সাজঘরে ফেরার আগে ৭১ বলে করেছে ৫৯ রান।

ফিফটির দেখা পেয়েছেন তানজিদ তামিমও। এই তরুণ ওপেনার এদিনও বেশ আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করেছেন। তার ব্যাট থেকে এসেছে ৪৬ বলে ৫৮ রান। জাতীয় দলের সঙ্গে প্রথমবার দেশের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গিয়ে এমন শুরুটা তাকে নিশ্চয়ই স্বস্তি দেবে।

রানের দেখা পেয়েছেন লিটন দাসও। যদিও তিনি ধীরগতির শুরু করেছিলেন। তবে শেষের দিকে হাত-খুলে খেলে সেটা পুষিয়ে দিয়েছেন। তিনি ৫ চার আর এক ছক্কায় ৬৩ বলে করেছেন ৫৫ রান।

টপ অর্ডারের চার ব্যাটারের সবাই ত্রিশোর্ধ্ব ইনিংস খেললেও ব্যর্থ ছিলেন মিডল অর্ডার ব্যাটাররা। তাওহিদ হৃদয় ও আফিফ হোসেন দুই অঙ ছোঁয়ার আগেই সাজঘরে ফিরেছেন। তাদের দ্রুত বিদায়ের পরও দল বড় সংগ্রহ পেয়েছে রিশাদ হোসেনের কল্যাণে। তিনি সাতে নেমে ৫৪ বলে করেছেন ৮৭ রান। সবমিলিয়ে ৪৯ ওভার ৫ বলে ৩৩৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।


সম্পর্কিত বিষয়:

বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top