সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


অস্ট্রেলিয়ায় ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৫

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৮:৩৮

ছবি-সংগৃহীত

ঐতিহাসিক স্টেডিয়াম সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) ৮টি কমিউনিটি দল নিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘এসসিজি মাল্টিকালচারাল কাপ’। কমিউনিটিভিত্তিক এই টুর্নামেন্টে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এডি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই টুর্নামেন্টটি মাঠে গড়িয়েছে।

এই টুর্নামেন্টের মাধ্যমে বৈচিত্র্যময় সংস্কৃতির মিলনমেলা ঘটেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি, অস্ট্রেলিয়ার সাবেক তারকা পেসার ব্রেট লি ও সাবেক লঙ্কান তারকা রাসেল আরনল্ডের উপস্থিতি টুর্নামেন্টের উৎকর্ষতা বাড়িয়েছে কয়েকগুণ।

কমিউনিটিভিত্তিক দারুণ এই টুর্নামেন্ট নিয়ে ব্রেট লি বলেন, ‘এই ইভেন্ট ঐতিহাসিক সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলার স্বপ্ন পূরণ করার সুযোগ করে দিয়েছে। ক্রিকেটের মাধ্যমে বিভিন্ন কমিউনিটির সাংস্কৃতিক বৈচিত্র্যতা ও পরস্পরের মাঝে সম্প্রীতির মেলবন্ধন ঘটেছে।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলির মতে এই টুর্নামেন্ট পরস্পরের মাঝে আরও সম্প্রীতি বাড়াবে, ‘দারুণ একটি টুর্নামেন্ট আয়োজন হয়েছে। ক্রিকেটের মাধ্যমে বিভিন্ন কমিউনিটির মাঝে আসবে সম্প্রীতির মেলবন্ধন। এটা সাংস্কৃতিক বৈচিত্র্যতাকে আরও ত্বরান্বিত করবে।’

জাঁকজমকপূর্ণ এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে টুর্নামেন্টটির ইতি ঘটেছে। এটি শুধু ক্রিকেটে নিজেদের দক্ষতা প্রমাণের টুর্নামেন্ট ছিল না। বরং এর মাধ্যমে বিশ্বের বিভিন্ন কমিউনিটিকে একই সূত্রে গেঁথেছে এবং একতাবদ্ধ করেছে।


সম্পর্কিত বিষয়:

বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top