সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ক্লাব সভাপতির ঘুষিতে হাসপাতালে রেফারি


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০২৩ ১২:৫৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১১:১৯

ছবি-সংগৃহীত

ফুটবল খেলায় হাতাহাতির ঘটনা নতুন কিছু নয়। বল দখল কিংবা অনেক সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অনেক সময় ফুটবলারদের মাঝে বেঁধে যায় বাদানুবাদ যা রূপ নেয় মারামারিতে। আবার অনেক সময় অনাকাঙ্ক্ষিতভাবে একজনের আঘাতে আহত হন সতীর্থরা। তবে এবার যা ঘটেছে তা বেশ অবাক করার মতই।

এ বছরেরই ঘটনা, ব্রাজিলিয়ান তারকা মার্সেলোর ট্যাকলে মাঠেই পা ভেঙে দুই ভাগ হয়ে যায় এক ফুটবলারের। পরে সেই আহত ফুটবলারকে সাথেই সাথেই নেয়া হয় হাসপাতালে। তবে এবার যা ঘটেছে তা কোনো ফুটবলারকে নিয়ে নয়।

ফুটবল মাঠে রেফারিকে ঘুষি মেরেছেন এক ক্লাবের সভাপতি। আর তাতে বাজেভাবে আহত হয়েছেন সেই রেফারি যে কারণে তাকে নেয়া হয়েছে হাসপাতালেও। এমন ঘটনা ঘটেছে তুরস্কে।

তুরস্কের শীর্ষ ফুটবল লিগে কাল ঘটেছে এমন ঘটনা। গতকাল মুখোমুখি হয়েছিল দেশটির শীর্ষ লিগে খেলা দুই ক্লাব আঙ্কারাগুজু ও রিজেসপোর। ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ার পর আঙ্কারাগুজু ক্লাবের সভাপতি মাঠে ঢুকে ঘুষি মারেন রেফারি হালিল উমুত মেলেরকে।

ক্লাব সভাপতির ঘুষিতে সঙ্গে সঙ্গেই মাটিতে পড়ে যান রেফারি। বা চোখ ফুলে ওঠে, কালশিটেও পড়ে যায়। এরপর তাকে হাসপাতালে নেয়া হয়। এদিকে এমন ঘটনার পর দেশটির শীর্ষ লিগকে স্থগিত ঘোষণা করেছে তুরস্কের ফুটবল ফেডারেশন।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘শুধু হালিল উমুত মেলেরের ওপরই নয়, এই অমানবিক ও ঘৃণিত আঘাত তুরস্কের ফুটবল–সংশ্লিষ্ট সবার ওপরই হয়েছে। রাষ্ট্রীয়ভাবেই অমানবিক এই ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কাজ শুরু হয়েছে। এই ঘটনায় জড়িত ক্লাব, ক্লাবটির সভাপতি, কোচ ও আরও যাঁরা হালিল উমুত মেলেরের ওপর হামলা করেছেন, তাঁদের সবাইকে সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে।’

এদিকে এমন ঘটনায় খুশি নন তুরস্কের সভাপতি রিসেপ তাইয়েপ এরদোয়ানও। তিনি সামাজিক মাধ্যম এক্সে এর নিন্দা জানিয়ে বলেছেন, ‘খেলাধুলা হলো শান্তি ও ভ্রাতৃত্বের প্রতীক। সহিংসতার সঙ্গে খেলাধুলা যায় না। তুরস্কের ক্রীড়াঙ্গনে আমরা সহিংসতা বরদাশত করতে পারি না।’


সম্পর্কিত বিষয়:

ফুটবল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top