বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ৯ই ফাল্গুন ১৪৩০

Rupali Bank


বড় পরাজয়ে স্বপ্নভঙ্গ বাংলাদেশের


প্রকাশিত:
৯ ডিসেম্বর ২০২৩ ১০:০০

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ০১:০৯

ছবি-সংগৃহীত

জয় দিয়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিল বাংলাদেশ নারী দল। এটা ছিল দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে যেকোনো ফরম্যাটে বাংলার মেয়েদের প্রথম কোনো জয়। এরপর দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হলেও সিরিজ জয়ের সুযোগ ছিল সফরকারীদের সামনে। তবে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে প্রোটিয়াদের কাছে আট উইকেটের বড় ব্যবধানের হারে ১-১ সমতায় শেষ হয়েছে ছোট ফরম্যাটের সিরিজ।

আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো পায়নি বাংলাদেশের মেয়েরা। দলীয় ৪ রানে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে টাইগ্রেসরা। এরপর ১৭ রানে আউট হন আরেক ওপেনার শামীমা সুলতানা। ৩ উইকেট হারানোর পরে ইনিংস মেরামতের দায়িত্ব নেন লতা মণ্ডল ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। দুজনে টিকে থাকার চেষ্টা করলেও রানে অনেক ধীরগতি দেখা যায়। ব্যক্তিগত ১১ রান করে আউট হন জ্যোতি। তার আগে লতার সঙ্গে ৫৫ বলে মাত্র ২৯ রানের জুটি গড়েন।

এরপরে লতা ও স্বর্ণা আক্তার মিলে রানের গতি বাড়ানোর চেষ্টা করেন। তাদের জুটি থেকে আসে ৩১ বলে ৪৬ রান। ৬২ বলে ৪২ রান করে আউট হন লতা। আর শেষ বলে রান আউটের শিকার হন ১৬ বলে ২৩ রান করা স্বর্ণা। শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৯৪ রানে। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মাসাবতা ক্লাস ও আয়ন্দা হুলুবি।

বাংলাদেশের দেওয়া ৩৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় দক্ষিণ আফ্রিকা। দলীয় ৩৫ রানে ওপেনার তাজমিন ব্রিটস ১৭ রানে বিদায় নিলেও আরেক ওপেনার ও অধিনায়ক লরা ওলভার্ড ৪৯ রান করে ছিলেন শেষ পর্যন্ত অপরাজিত। এ দিকে ৫২ রানে বাংলাদেশ আরও একটি উইকেটের দেখা পেলেও শেষ পর্যন্ত স্বাগতিকদের আর আটকাতে পারেনি।

ফলে ২৮ বল হাতে রেখে ৮ উইকেটের জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। এতে তিন ম্যাচ সিরিজটি ১-১ সমতায় শেষ হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top