সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


উইলিয়ামসনকে ছাড়াই বাংলাদেশ সিরিজের জন্য কিউইদের দল ঘোষণা


প্রকাশিত:
৭ ডিসেম্বর ২০২৩ ১০:২৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৯:৪৪

ছবি-সংগৃহীত

বিশ্বকাপের পরই বাংলাদেশ সফরে এসেছে নিউজিল্যান্ড। দুই টেস্ট সিরিজের প্রথমটিতে সফরকারীদের হারিয়েছে টাইগাররা। দ্বিতীয় এবং শেষ টেস্ট চলমান আছে মিরপুরে। এরপর ব্ল্যাক ক্যাপসদের আতিথেয়তা নিতে নিউজিল্যান্ডে পাড়ি জমাবে লাল-সবুজের দল। সেখানে দুই দল খেলবে সমান তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে গতকাল দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। টাইগারদের বিপক্ষে ঘোষিত এই দলে রয়েছে চমক, ঘরের মাটিতে সিরিজে দলে নেই কেইন উইলিয়ামসন সহ একাধিক সিনিয়র ক্রিকেটার।

আসন ওয়ানডে সিরিজে বাংলাদেশের বিপক্ষে দলে থাকবেন না উইলিয়ামসন, টিম সাউদি, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ে। টানা খেলার মধ্যে থাকায় বিশ্রামে রাখা হয়েছে তাদের। এছাড়া চোটের কারণে দলে নেই মাইকেল ব্রেসওয়েল, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, জেমস নিশাম, বেন লিস্টার ও হেনরি শিপলিকে। আর এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন পেসার ট্রেন্ট বোল্ট।

টাইগারদের বিপক্ষে এই সিরিজ দিয়ে একদিনের ক্রিকেটে অভিষেক হবে তিন কিউই ক্রিকেটারের। তারা হলেন জশ ক্লার্কসন, উইল ও’রুর্কে ও ২১ বছর বয়সী লেগ স্পিনার আদি অশোক। এই সিরিজে কিউইদের অধিনায়ক থাকবেন টম ল্যাথাম।

দল ঘোষণার ব্যাপারে নিউজিল্যান্ডের নির্বাচক স্যাম ওয়েলস বলেন, ‘চলমান টেস্ট সিরিজ এবং এর আগে সেপ্টেম্বরে ওয়ানডে সিরিজেই আমরা দেখেছি, বাংলাদেশ মানসম্পন্ন আন্তর্জাতিক দল। ফিরতি সফরে তারা কঠিন চ্যালেঞ্জ জানাবে, তা আমরা জানি।’

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ প্রথম ওয়ানডেতে মাঠে নামবে ১৭ ডিসেম্বর ডানেডিনে। সিরিজের বাকি দুইটি ম্যাচ হবে যথাক্রমে ২০ ও ২৩ ডিসেম্বর নেলসন ও নেপিয়ারে।


সম্পর্কিত বিষয়:

বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top