সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


জয় থেকে ১ উইকেট দূরে বাংলাদেশ

সাউদিকে ফিরিয়ে তাইজুলের ফাইফার


প্রকাশিত:
২ ডিসেম্বর ২০২৩ ১০:৫৯

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৭:০৩

ছবি- ক্রিকইনফো

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট টেস্টে জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ। গতকাল বাংলাদেশের দেয়া ৩৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১১৩ রান করেছে নিউজিল্যান্ড। তিন উইকেট হাতে রেখে ২১৯ রানে পিছিয়ে থেকে পঞ্চম দিনের ব্যাটিংয়ে নেমেছে কিউইরা।

দিনের শুরুতেই পঞ্চাশ পূর্ণ করে বাংলাদেশের জয়ের পথে বড় কাঁটা হয়ে থাকে ড্যারেল মিচেল। ৬ চারে ৯৯ বলে ক্যারিয়ারের নবম ফিফটি করেন তিনি। কিন্তু বাংলাদেশের ‘পথের কাঁটা’ মিচেলকে বেশিক্ষণ টিকতে দেননি নাঈম। তার বলে তাইজুলের দুর্দান্ত ক্যাচে ৫৮ রান করে সাজঘরে ফিরেছেন কিউই এই ব্যাটার। এরপর শোধিকে সঙ্গ দিতে এসেই আক্রমণাত্নক হয়ে যান অধিনায়ক টিম সাউদি। অবশেষে ২ ছক্বা ও ১ চারে ২৪ বলে ৩৪ রান করে তাইজুলের শিকার হলেন সাউদি। এতে প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া তাইজুল দ্বিতীয় ইনিংসে এ নিলেন ৫ উইকেট। টেস্টে ১২তম বার এই মাইলফলক ছুঁলেন বাঁহাতি এই স্পিনার।


৯ উইকেট হারিয়ে ১৭৮ রানে ব্যাট করছে নিউজিল্যান্ড। ০ রানে এজাজ ও ১৯ রানে আছেন শোধি। ম্যাচ জিততে এখনও ১৫৪ রান দরকার সফরকারীদের।

টেস্টের পঞ্চম দিনে কতদূর যেতে পারবে সফরকারীরা তা সময়ই বলে দেবে। তবে অবিশ্বাস্য কোন নাটকীয়তা না হলে পঞ্চম দিনে সকালের সেশনেই জিতে যাওয়ার কথা বাংলাদেশের।

যদিও এমন পরিস্থিতিতেও হাল ছাড়ছে না নিউজিল্যান্ড। ড‍্যারিল মিচেলকে ঘিরে স্বপ্ন দেখছে তারা। লোয়ার অর্ডার ব‍্যাটসম‍্যানদের নিয়ে যতটা সম্ভব লড়াই করতে মিচেলই তাদের ভরসা।


সম্পর্কিত বিষয়:

বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top