শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৮শে আষাঢ় ১৪৩১

https://rupalibank.com.bd/


মাঠে খেলছে থিয়েগো, কোচের দায়িত্বে মেসি


প্রকাশিত:
১৭ সেপ্টেম্বর ২০২৩ ২২:২১

আপডেট:
১৩ জুলাই ২০২৪ ০৩:২৪

 ফাইল ছবি

হালকা চোটের অস্বস্তি ও টানা ম্যাচ খেলার ক্লান্তির কারণে বলিভিয়ায় গিয়ে আর্জেন্টিনার হয়ে খেলেননি লিওনেল মেসি। এমনকি তিনি ইতোমধ্যে ইন্টার মায়ামির ট্রেনিংয়েও যোগ দিয়েছেন।

যদিও আগেই জানা গিয়েছিল শনিবার রাতে এমএলএস-এর ম্যাচে তিনি খেলবেন না। তার অনুপস্থিতিতে মাঠে নেমে মায়ামিও আটলান্টা ইউনাইটেডের কাছে বড় ব্যবধানে হেরেছে। দলের সঙ্গে প্রতিপক্ষের শহরে না গেলেও সময়টা ঠিকই কাজে লাগিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা।

ওই সময় মেসি মায়ামির অনূর্ধ্ব-১২ দলের ট্রেনিংয়ে হাজির হন। যেখানে ফুটবলার স্বয়ং তার বড় ছেলে থিয়েগো মেসি। আর পাশে দাঁড়িয়ে নির্দেশনা দিয়ে যান ‘সিনিয়র’ মেসি। বাবা-ছেলের ওই প্রশিক্ষণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, দুই ছোট ছেলে মাতেও ও চিরোকে মেসির সঙ্গে ডাগআউটে বসে আছেন মায়ামি অধিনায়ক। ওই সময় ক্লাবটির বয়সভিত্তিক দলের ফুটবলাররা মেসির সঙ্গে হাত মেলান। একপর্যায়ে দাঁড়িয়ে থিয়েগোর খেলায় নির্দেশনা দিতে থাকেন তার বাবা।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, ছেলের অনুশীলন শেষে মেসি তাদেরকে নিয়ে মায়ামির জিমে যান। সেখানে তার ডান পায়ের পেশীতে হ্যামস্ট্রিংয়ের অস্বস্তির জন্য কিছুক্ষণ ঘাম ঝরান মেসি। ঠিক ওই কারণেই তাকে আটলান্টায় খেলতে যাওয়ার অনুমতি দেননি মায়ামি কোচ টাটা মার্টিনো।

এর আগেই ইন্টার মায়ামির ফুটবল একাডেমিতে অনূর্ধ্ব-১২ দলের হয়ে থিয়েগোর যোগদানের কথা জানিয়েছিল সংবাদমাধ্যম। ইতোমধ্যে দলটির হয়ে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে থিয়েগো। এর আগে বার্সেলোনায় ৬-৮ বছর বয়সীদের নিয়ে বার্সা এসকোলা প্রজেক্টের অধীনেও সে ট্রেনিংয়ে অংশ নিয়েছিল। পরবর্তীতে ২০২০ সালে ব্লুগ্রানা দলটির হয়ে থিয়েগো দারুণ এক গোল করেছিল, যা পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যমেও ভাইরাল হয়।

গতকাল রাতে মেসিবিহীন ম্যাচে আটলান্টার কাছে ৫-২ গোলের ব্যবধানে বিধ্বস্ত হয় মায়ামি। এই পরাজয় ফ্লোরিডার ক্লাবটির জন্য এমএলএস-এর প্লে-অফে খেলার স্বপ্ন কঠিন করে তুলেছে। আগামী ২৭ সেপ্টেম্বর ইউএস ওপেন কাপের শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে মায়ামি। সেই ম্যাচ দিয়ে আবারও গোলাপী জার্সি গায়ে তোলার কথা রয়েছে মেসির।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top