মঙ্গলবার, ২৮শে মে ২০২৪, ১৪ই জ্যৈষ্ঠ ১৪৩১


যে কারণে সিজদাহ দিলেন রোনালদো


প্রকাশিত:
২৪ মে ২০২৩ ২০:৫৬

আপডেট:
২৮ মে ২০২৪ ১৯:৪০

 ফাইল ছবি

কদিন আগেই রোনালদোর অশোভন অঙ্গভঙ্গি নিয়ে সৌদি আরবজুড়ে সমালোচনার ঝড় বইছিল। অনেকে দাবি তুলেছিলেন দেশটি থেকে তাকে বের করে দেওয়ারও।

তবে এবার সব সমালোচনা যেন তুড়ি মেরে উড়িয়ে দিলেন পর্তুগিজ সুপারস্টার। গোল উদযাপনের সময় সিজদায় লুটিয়ে পড়ে রীতিমতো মুসলিম সতীর্থ খেলোয়াড়দের চমকে দিয়েছেন তিনি! যা নিয়ে প্রশংসায় মেতেছে রোনালদো ভক্তরা।

মঙ্গলবার (২৩ মে) রাতে সৌদি প্রো লিগের ম্যাচে আল-শাবাবের মুখোমুখি হয় রোনালদোর আল-নাসর। এদিন খেলতে নেমে শুরুটা ভালো হয়নি নাসরের। তবে ২-০ গোলে পিছিয়ে পড়েও দুর্দান্ত কামব্যাক করে তারা। সমতায় ফেরার পর আল-নাসরের হয়ে জয়সূচক তৃতীয় গোলটি করেন পর্তুগিজ তারকা। এরপর তার একটি দৃশ্য সবার নজর কেড়েছে। গোল উদযাপনের সময় সতীর্থদের মাঝখানের ফাঁকা জায়গায় মাঠেই মাথা ঠেকান তিনি।

জয় কিংবা মাইলফলক স্পর্শ করার পর সিজদায় সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা-মুসলিম খেলোয়াড়দের জন্য স্বাভাবিক একটা বিষয়। তবে রোনালদো হঠাৎ কেন সিজদাহ দিলেন? এমন প্রশ্নও উঠছে। যতদূর ধারণা করা যাচ্ছে, ইতোপূর্বের অশোভন অঙ্গভঙ্গির বিতর্ক ঢাকতে ও ইতিবাচক মনোভাব ছড়িয়ে দিতে এই সিজদাহ দিয়ে থাকতে পারেন তিনি। এছাড়া সৌদি আরব মুসলিমপ্রধান দেশ। সেখানে ইসলামি সংস্কৃতি চর্চার মাধ্যমে সমর্থকদের মন জয় করারও ব্যাপার থাকতে পারে। কদিন আগে সমর্থকদের ঈদের শুভেচ্ছাও জানিয়েছিলেন রোনালদো।

আল-শাবাবের বিপক্ষে জয়ে ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আল নাসর। সমান ম্যাচে ৬৬ পয়েন্টে নিয়ে এখনও শীর্ষস্থান ধরে রেখেছে আল-ইত্তিহাদ। শিরোপা জিততে হলে ম্যাচ জয়ের পাশাপাশি ভাগ্যের আশায় থাকতে হবে রোনালদোদের। কারণ মৌসুমের আর মাত্র ২ ম্যাচ বাকি। আল-ইত্তিহাদের পরাজয় এখন নাসরকে সমান পাল্লায় কিংবা শিরোপাধারীর আসনে তুলে আনতে পারে!


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top