মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪, ৫ই চৈত্র ১৪৩০

Rupali Bank


মেসির জন্য টাকার পরিমাণ বাড়াচ্ছে সৌদি


প্রকাশিত:
১৯ মে ২০২৩ ০১:৫১

আপডেট:
১৯ মার্চ ২০২৪ ১৬:৫৬

 ফাইল ছবি

পিএসজির সঙ্গে সম্পর্কের চূড়ান্ত তিক্ততার মাঝেই রীতিমতো বোমা ফাটিয়েছিল বার্তাসংস্থা এএফপি। তাদের দাবি, আগামী মৌসুমে বিশাল অঙ্কের চুক্তিতে সৌদি আরবের ক্লাব ফুটবলে খেলবেন লিওনেল মেসি। এমনকি এরই মধ্যে নাকি চুক্তিও সেরে ফেলেছেন বলে জানানো হয়।

তবে এরপরই সেই তথ্যকে ভুয়া বলে উড়িয়ে দেন মেসির বাবা জর্জ মেসি। একই সময়ে সৌদি আরব ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয় বলে খবর বেরোয়। সেই মূল্য আরও ১০০ মিলিয়ন ইউরো বাড়ানো হচ্ছে বলে জানিয়েছে গোল ডটকম।

স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সারের বরাত দিয়ে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটটি এই তথ্য জানায়। তারা বলছে, রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসির জন্য এক ধাক্কায় ১০০ মিলিয়ন ইউরো বাড়িয়েছে আল-হিলাল। ফলে নতুন প্রস্তাবে ৫০০ মিলিয়ন ইউরো অর্থাৎ অর্ধ বিলিয়ন ইউরো পাবেন আর্জেন্টাইন অধিনায়ক।

সংবাদমাধ্যমটি বলছে, আর্জেন্টাইন বিশ্বজয়ী অধিনায়ক মেসির জন্য ৫০০ মিলিয়ন ইউরোর বেশি প্রস্তাব দিতে যাচ্ছে সৌদি আরব। কাতালোনিয়া প্রতিনিধি জৌমে রৌর্স এই তথ্য নিশ্চিত করেছেন। যখন আর্জেন্টাইন মহাতারকাকে পুনরায় দলে ভেড়ানোর জন্য চূড়ান্ত পর্যায়ে রয়েছে বার্সেলোনা, সে সময় এমন সিদ্ধান্তে যাচ্ছে সৌদি। মৌসুম শেষেই কাতালান ক্লাবটি যেন মেসিকে নিতে না পারে, তাই তো সৌদি ক্লাবের এই প্রচেষ্টা।

ন্যু ক্যাম্পে ফিরতে মেসি প্রবল আগ্রহী উল্লেখ করে জৌমে রৌর্স বলছেন, ‘আমি মনে করি, তার বার্সেলোনায় ফেরার সম্ভাবনা রয়েছে। যদিও সৌদি তার জন্য বছরে ৫০০ মিলিয়ন ইউরোরও বেশি দিতে রাজি। প্যারিসে মেসির অভিজ্ঞতা তেমন ভালো নয়, একইসঙ্গে সৌদিতে ক্রিস্টিয়ানো রোনালদো কি অবস্থায় আছেন সেটিও এখন সবাই দেখছেন। সে হিসেবে আমার মনে হয়না, মেসি এর বাইরে যাবেন। তিনি আগে থেকেই বারবার কাতালোনিয়ায় ফেরার ব্যাপারে ইচ্ছার কথা জানিয়ে আসছেন। তাই তার চূড়ান্ত সিদ্ধান্ত হ্যাঁ নাকি না, সেটি জানা যাবে আগামী মে মাসে।’

আসন্ন জুনের শেষে বর্তমান ঠিকানা পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরাবে মেসির। এরপর তিনি বার্সেলোনা ও আল-হিলাল সম্ভাব্য এই দুই ক্লাবের যেকোনোটাতে যোগ দেওয়ার গুঞ্জন অনেক দিন ধরেই চলছে। সম্প্রতি অনুমতি ছাড়া সৌদি সফরে গিয়ে মেসি পিএসজি কর্তৃপক্ষের কড়া শাস্তির মুখে পড়েন, যার রেশ ধরে তাকে আগামী মৌসুমে না রাখারও ঘোষণা দেয় ক্লাবটি। তবে সেই অবস্থান পরিবর্তন হয়েছে, সুর নরম করে মেসিকে পুনরায় ফরাসিরা রাখতে চায় বলেও জান গেছে। তবে ফুটবল ক্যারিয়ারে প্রথমবারের মতো এমন নিষেধাজ্ঞা এবং উগ্র সমর্থক ফোরাম ‘আল্ট্রাস’র বিক্ষোভ-দুয়োর পরও ফরাসি শিবিরে থাকাটা মেসির জন্য কঠিনই বৈকি!

এদিকে, আর্জেন্টাইন অধিনায়কের জন্য এখনও যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। সম্প্রতি এসপানিওলকে হারিয়ে লা লিগার শিরোপা নিশ্চিত করেছে ক্লাবটি। যেখানে ফুটবলারদের সঙ্গে লাপোর্তাও উদ্দাম আনন্দে মাতেন। সেই সময়ও ওঠে আসে মেসির প্রসঙ্গ। জবাবে বার্সা প্রধান বলেন, ‘দীর্ঘদিন ধরেই আমরা পরের মৌসুম নিয়ে কাজ করছি। তাকে (মেসি) ফেরাতে আমরা সম্ভাব্য সবকিছুই করব। মেসির সঙ্গে আমার কথা হয়েছে। আমরা একে অপরকে বার্তা পাঠিয়েছি। প্যারিসে কিছু অস্বস্তিকর পরিস্থিতির মুখে পড়েছিল সে। আর্থিক সংগতি নীতি মেনে ভালো দল গঠন করতে আমরা ক্লাবের খরচ কমাব।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top