শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


নির্বিষ বোলারদের জোড়া উইকেট উপহার


প্রকাশিত:
২০ মার্চ ২০২৩ ২৩:১১

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৫:০৩

ছবি সংগৃহিত

স্বাগতিক ব্যাটারদের ওপর চাপ তৈরি করতে হচ্ছে না আইরিশ বোলারদের। প্রথমে ধৈর্য হারিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন সাকিব আল হাসান। গ্রাহাম হিউমের অফ স্টাম্পের বাইরের বল উড়িয়ে মারতে গিয়ে তিনি ক্যাচ দিয়ে ফেরেন।

অন্য প্রান্তে থাকা নাজমুল হোসেন শান্ত’র ব্যাটিংয়ে প্রথম ওয়ানডে শতকের ইঙ্গিত ছিল। তবে খানিক পরেই তিনি সেটি ভুল প্রমাণ করলেন। পা ঘেঁষে যাওয়া বলে ব্যাট লাগিয়ে ৭৩ রান করে কিপারের হাতে ক্যাচ দিয়েছেন শান্ত।

এর আগে লিটন দাসও সেঞ্চুরির আশা জাগিয়ে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন। তারই অনুসরণ করেছেন শান্ত। অন্যদিকে দেখেশুনে খেলতে থাকা সাকিবও খেলেছেন অপ্রয়োজনীয় শট। তাও আবার শটের সঙ্গে অনুপযোগী একটি বলে।

তার ফলও পেলেন হাতেনাতে। সোজা উপরে উঠে যাওয়া বল লুফে নিতে ভুল করেননি হ্যারি টেক্টর। এর আগে শান্ত-সাকিবের জুটিতে আসে ৩৯ রান।

মাত্র ৮ বল ব্যবধানে বাংলাদেশকে ফের হতাশ করেন শান্ত। আগের ম্যাচে রান না পাওয়া এই বাঁ-হাতি ব্যাটার এই ম্যাচে কট বিহাইন্ড হয়েছেন। ওয়ানডেতে ব্যক্তিগত তৃতীয় ফিফটি তোলার পর তিনি করেছেন ৭৭ বলে ৭৩ রান। এই ফরম্যাটে এটি তার সর্বোচ্চ রানের ইনিংস।

এভাবে নিয়মিত বিরতিতে উইকেটের পতনে বাংলাদেশের বড় লক্ষ্য গড়তে না পারার শঙ্কা তৈরি করেছে। তবে সেই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করছেন দুই নতুন ব্যাটার মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয়।

হৃদয় প্রথম ওয়ানডেতে নিজের অভিষেক রাঙিয়েছেন ৯২ রানে। এছাড়া ঝড়ো ব্যাটিংয়ে মুশফিক করেছিলেন ৪৪ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৩৮ ওভারে ২২০ রান।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top