সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


স্বাস্থ্যখাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছে সিপিবি


প্রকাশিত:
২০ মে ২০২১ ০২:১৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০২:০৮

ছবি: সংগৃহীত

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নারী সেল আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ স্বাস্থ্যখাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছেন। তারা বলেছেন, স্বাস্থ্য বিভাগের দূর্নীতির খবর প্রকাশের জের ধরেই সাংবাদিক রোজিনা ইসলামের ওপর হামলা হয়েছে। তাঁকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এই মুহুর্তে তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

বুধবার (১৯ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি’র নারী সেলের সদস্য মাকসুদা আক্তার লাইলী। সাবেক ছাত্র নেতা লাকী আক্তারের সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন সিপিবির কেন্দ্রীয় নেতা লুনা নূর, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু ও নারী নেত্রী লাভলী হক।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, নিয়োগে দলীয়করণ ও দুর্নীতির কারণে অসৎ ব্যক্তিরা নিয়োগ পাচ্ছেন। এই আমলারা প্রশাসনের সর্বত্র নৈরাজ্য সৃষ্টি করছেন। আর কোন জনভিত্তি না থাকায় দুর্নীতিবাজ প্রশাসনিক কর্মকর্তাদের উপর নির্ভর করে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে সরকারকে। আরো বলেন, দেশে বাক-স্বাধীনতার উপর আঘাতের অন্যতম উদাহরণ রোজিনা ইসলামকে নির্যাতনের ঘটনা। স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে রোজিনা ইসলামের অনুসন্ধানী সাংবাদিকতার কারণেই তাকে এই হয়রানি করা হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, দেশে আমলাতন্ত্রের ওপর ভিত্তি করে সরকার অবৈধভাবে ক্ষমতায় ঠিকে থাকার ছক কষেছে। পেশাগত দায়িত্ব পালনকালে নজিরবিহীনভাবে অনুসন্ধানী সাংবাদিকতার জন্য একজন সাংবাদিককে হয়রানি করা অপরাধ। সচিবালয়ে লুটপাট ও দুর্নীতির চিত্র প্রকাশ করার জন্য রোজিনা ইসলামকে নির্যাতন করা, কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। বরং গণমাধ্যমকে সরকারের কুক্ষিগত করার অপপ্রয়াস।

সমাবেশ থেকে অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, নির্যাতনকারী আমলাদের শাস্তি, গণমাধ্যমের অবাধ স্বাধীনতা নিশ্চিত এবং ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিলের দাবি জানানো হয়।


সম্পর্কিত বিষয়:

বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top