রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সরকার দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে: জামায়াত


প্রকাশিত:
২৮ জানুয়ারী ২০২৪ ১৪:৪৯

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১১:৫৪

ফাইল ছবি

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, বাংলাদেশ আজ এক কঠিন সময় অতিবাহিত করছে। দেশে আজ গণতন্ত্র নেই, জনগণের কথা বলার অধিকার নেই, এমনকি মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। সরকার তার সামগ্রিক ব্যর্থতায় দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে।

রোববার (২৮ জানুয়ারি) জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত সদস্য সম্মেলন ও বার্ষিক পরিকল্পনা ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণে আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় অনলাইন প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত এই সদস্য সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন ও ড. আব্দুল মান্নান। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিমসহ ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও থানা আমীররা।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, জামায়াত সবসময় অন্যায় ও জুলুমের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে আসছে। জেল-জুলুম, মামলা-হামলা, নির্যাতন ও হত্যার ভয় দেখিয়ে জামায়াতকে দমিয়ে রাখা যাবে না। এখন সময় এসেছে, জান-মালের কুরবানীর বিনিময়ে হলেও জুলুমবাজ সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে বিজয়ী হতে হবে।

সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, ২০২৪ সালের সংগঠনের পরিকল্পনা বাস্তবায়নে প্রত্যেক সদস্যকে তৎপর হতে হবে। জামায়াত কর্মী মানেই সমাজকর্মী। ফলে প্রত্যেক রুকনকে সমাজসেবামূলক কার্যক্রমে আত্মনিয়োগ করে গণজাগরণ তৈরি করতে হবে। বিপদগ্রস্ত অসহায় মানুষের সহায়তায় এগিয়ে যেতে হবে। সমাজে পিছিয়ে থাকা মানুষের জন্য আত্ম-কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। অসচ্ছল ছাত্রদের মাঝে শিক্ষার উপকরণ তুলে দিতে হবে।

তিনি বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার দেশের মানুষের ভোট ও ভাতের অধিকারকে হরণ করেছে। দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে কাজ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন চলবে। এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে জামায়াতে ইসলামীর সদস্যদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, প্রচলিত জাহেলিয়াতের চ্যালেঞ্জ মোকাবিলা করতে অধ্যায়নের কোনো বিকল্প নেই। ইকামাতে দ্বীনের কাজ করতে হলে কুরআন, সুন্নাহ ও সমকালীন বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। যুগের ফিতনা সম্পর্কে জানতে হবে। এজন্য ইসলামী আন্দোলনের কর্মীদের বিশেষ করে রুকনদের প্রতিদিন ব্যাপকভাবে অধ্যায়ন করতে হবে।

 


সম্পর্কিত বিষয়:

জামায়াতে ইসলামী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top