সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সংসদ সদস্যদের শপথ গ্রহণ জনগণ মেনে নেবে না: ফারুক


প্রকাশিত:
১০ জানুয়ারী ২০২৪ ১৩:২২

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১২:১৬

ছবি-সংগৃহীত

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, জনগণের অংশগ্রহণ ছাড়া ৭ তারিখের নির্বাচন হয়েছে। সংসদ সদস্যদের শপথ গ্রহণ জনগণ মেনে নেবে না। এটা অবৈধ সরকারের অবৈধ সংসদ। বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশগুলো ৭ তারিখের নির্বাচনকে গ্রহণ করেনি।

বুধবার (১০ জানুয়ারি) ভোট বর্জন করায় জনগণকে ধন্যবাদ দিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে লিফলেট বিতরণ করার সময় তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন ফারুক সরকারকে উদ্দেশ করে বলেন, আমরা মিডিয়ার মাধ্যমে দেখেছি এই নির্বাচনে ২ থেকে ৪ শতাংশ ভোটও পড়েনি। তাদের (সরকার) আজকে সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠানকে আমরা প্রত্যাখ্যান করছি। এই নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করে স্বৈরাচারী কায়দায় আবারও সরকার পরিচালিত হবে। জনগণ কখনো এসরকারকে মেনে নেবে না।

সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, এরশাদও ৮৬ সালে নির্বাচন করেছে কিন্তু সেই নির্বাচনও জনগণ গ্রহণ করেনি। আপনারও (সরকার) ক্ষমতায় জোর করে ছিলেন। এবার ২০২৪ সালের ৭ জানুয়ারির এই তল্পিবাহক নির্বাচন কমিশনের মাধ্যমে আপনারা যে ভোটারবিহীন নির্বাচন করেছেন এর মাধ্যমে আপনারা সরকার গঠন করতে পারবেন না। দেশের মানুষের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, দেশের মানুষ এখন জেগে উঠেছে। গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য বিএনপি রাস্তায় আছে এবং থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top