বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


প্রার্থিতা বাতিলের আগে হামলার শিকার এমপি মোস্তাফিজ


প্রকাশিত:
৭ জানুয়ারী ২০২৪ ১৮:৩৪

আপডেট:
১৬ মে ২০২৪ ১১:২৩

প্রতিপক্ষের লোকজন এই হামলা করে বলে অভিযোগ ওঠেছে। ছবি: সংগৃহীত

ভোটগ্রহণ শেষ হওয়ার মাত্র ১৫ মিনিট আগে প্রার্থিতা বাতিল হয়েছে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর। এর কিছুক্ষণ আগে তিনি হামলার শিকার হয়েছেন। আসনের সরল ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে তাকে অবরুদ্ধ করে হামলা চালানো হয়। এ সময় তার গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

রোববার (৭ জানুয়ারি) বেলা ৩টায় উত্তর সরল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। এরপর বেলা ৩টা ৪৫ মিনিটে আইনশৃঙ্খলা বাহিনীকে হুমকির অভিযোগে তার প্রার্থিতা বাতিল করার ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

এদিকে বিকেল চারটা ১৫ মিনিটের দিকে আলোচিত এই সংসদ সদস্যকে আইনশৃঙ্খলা বাহিনী অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করে। তিনি নেতাকর্মীদের নিয়ে কেন্দ্র থেকে বের হয়ে আসেন।

স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের মুজিবুর রহমানের সমর্থকরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন মোস্তাফিজুর রহমানের ব্যক্তিগত সহকারী একেএম মোস্তাফিজুর রহমান রাসেল। তিনি বলেন, ‘উত্তর সরল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের খবর পেয়ে এমপি মহোদয় সেখানে যান। এসময় ঈগল প্রতীকের লোকজন তার ওপর হামলা চালিয়েছে। উনার মাথা ফেটেছে। সংসদ সদস্যের গাড়ি ভাঙচুর করা হয়েছে।’

এদিকে ভোটগ্রহণ শেষ হওয়ার মাত্র ১৫ মিনিট আগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হুমকি দেওয়ার অভিযোগে তার প্রার্থিতা বাতিলের কথা জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম।

ইসি সচিব বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে বৈধ যে প্রার্থী রয়েছেন, তাদের মধ্যে নির্বাচনের ভোটগ্রহণ চলবে।

বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমেদের সঙ্গে এমপি মোস্তাফিজুর রহমানের কথোপকথনের একটি অডিও গত শুক্রবার (৫ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সেখানে দলীয় লোকজনের ওপর হাত দিলে পুলিশের হাত কেটে নেওয়ার হুমকি দেন আলোচিত এই সংসদ সদস্য। একইসঙ্গে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়া বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক যাতে তার পক্ষে প্রকাশ্যে কাজ করতে পারেন, সেজন্য ওসিকে খেয়াল রাখতে বলেন।

অডিওটি এর আগের দিন বৃহস্পতিবারের বলে জানা গেছে। অডিওতে মোস্তাফিজের কথায় ওসিকে অসহায়ত্ব প্রকাশ করে জবাব দিতে শোনা গেছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top