সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


লাল কার্ড খেয়ে পালানো বিএনপি এখন স্যাংশনের অপেক্ষা করছে: কাদের


প্রকাশিত:
৪ জানুয়ারী ২০২৪ ১৪:১০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৪:৩৯

ছবি-সংগৃহীত

ফাউল করে লাল কার্ড খেয়ে বিএনপি পালিয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, লাল কার্ড খেয়ে পালানো বিএনপি এখন অপেক্ষা করছে আটলান্টিকের ওপার থেকে কখন স্যাংশন আসবে।

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) সকালে ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাবির অপরাজেয় বাংলায় আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগকে স্যাংশনের ভয় দেখিয়ে লাভ নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি অপেক্ষা করছে আটলান্টিকের ওপার থেকে স্যাংশন আসবে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আটলান্টিকের ওপারের স্যাংশন ভয় পায় না। তিনি এসব নিষেধাজ্ঞায় তোয়াক্কা করেন না।’

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে চরিত্রবানদের রাজনীতিতে আসার বিষয়ে তাগিদ দেন সেতুমন্ত্রী। বলেন, ভালো মানুষ না এলে রাজনীতিতে শূন্যতা তৈরি হবে। দেশ ভালো লোকদের হাতে থাকলে দেশ ভালো থাকবে। এজন্য রাজনীতিতে চরিত্রবানদের আসতে হবে। খারাপ লোকের হাতে ক্ষমতা গেলে দুঃশাসন অনিবার্য।

‘সাধারণ ছেলেমেয়েদের বুঝাতে হবে, ভালো লোকদের হাতে থাকলে দেশেল ভালো হবে। খারাপ লোকদের হাতে থাকলে ভালো লোকের নাশ রাজনীতি মূল্যহীন হয়ে যাবে। রাজনীতিতে মেধাবীদের আসতে হবে। তা না হলে দেশের রাজনীতি মেধাশূন্য হয়ে যাবে। চরিত্রবানরা রাজনীতি আসতে হবে, না হয় রাজনীতি চরিত্রহীন হয়ে যাবে।’-বলেন সেতুমন্ত্রী।

নেতৃত্বের গুণাবলী অর্জনে গুরুত্বারোপ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘গদবাঁধা মুখস্থ বক্তব্য করে নেতা হওয়া যাবে না। নেতা হতে নেতৃত্বের গুণাবলী অর্জন করতে হবে। ৭-৮ টা পর্যন্ত আওয়ামী লীগের অফিসে আড্ডা দেওয়ার দরকার নেই। পড়াশোনা কর। যতই পড়বে ততই শিখবে। নেতৃত্বের কোয়ালিটি অর্জন করতে হবে। পড়াশোনা করতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top