বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


সতর্ক পুলিশ

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা


প্রকাশিত:
১৬ ডিসেম্বর ২০২৩ ১২:৫২

আপডেট:
২ মে ২০২৪ ২৩:৪৪

ছবি সংগৃহীত

বিজয় দিবসের শোভাযাত্রায় অংশ নিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। গত ২৮ অক্টোবরের পর এই প্রথম নয়াপল্টনে আয়োজিত কর্মসূচিতে অংশ নিচ্ছেন দলটির নেতাকর্মীরা।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুর একটায় বিজয় শোভাযাত্রা বের হওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ১১টা থেকেই নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেছেন।

বিএনপি নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন প্ল্যাকার্ড ও পোস্টার নিয়ে শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে ছোট ছোট মিছিলে আসছেন। এ সময় দলীয় কার্যালয়ের বাইরে বেশ কয়েকটি পিকআপ ট্রাক দাঁড় করানো দেখা গেছে। তবে এখন পর্যন্ত বিএনপির সিনিয়র কোনো নেতাকে সমাবেশস্থলে দেখা যায়নি।

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনের নির্বাচনের দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করে আসছে বিএনপি ও তাদের সমমনা দলগুলো। এরই অংশ হিসেনে গত ২৮ অক্টোবর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সমাবেশ ডেকেছিল প্রায় দেড় যুগ ধরে ক্ষমতার বাইরে থাকা দলটি।

কিন্তু কিছু সময় পরই পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে জড়ালে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। এরপর থেকেই পরিত্যক্ত ও তালাবদ্ধ রয়েছে বিএনপির প্রধান কার্যালয়। সেখানে যান না কোনো নেতাকর্মী।

বিজয় দিবসের শোভযাত্রাকে কেন্দ্র করে ৪৯ দিন পর বিএনপি নেতাকর্মীরা নয়াপল্টনে উপস্থিত হন। ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি ইউনিটের আয়োজিত সমাবেশটি বেলা একটায় শুরু হওয়ার কথা থাকলেও তার আগে থেকে আসছেন নেতাকর্মীরা। কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া নেতাকর্মীরা নানা ধরনের স্লোগান দিচ্ছেন।

এদিকে বিএনপির শোভাযাত্রাকে ঘিরে নয়াপল্টন এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। আশপাশের মোড়গুলোতে বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।


সম্পর্কিত বিষয়:

বিএনপি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top