বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ৯ই ফাল্গুন ১৪৩০

Rupali Bank


শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিল চেয়ে সিইসিকে চিঠি


প্রকাশিত:
৯ ডিসেম্বর ২০২৩ ১০:২৩

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ০০:২৪

ছবি-সংগৃহীত

আলোচিত রাজনীতিবিদ ঝালকাটি-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমরের (বীর উত্তম) প্রার্থিতা বাতিল করতে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) চিঠি দেওয়া হয়েছে। বিএনপির পাঁচবারের সংসদ সদস্য শাহজাহান ওমর এবার সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচন করছেন।

মো. আল মামুন খান নামে এক ব্যক্তি সিইসির কাছে শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিলের জন্য আবেদন করেছেন। যেখানে তার বিরুদ্ধে ধারাবাহিকভাবে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন।

ব্যারিস্টার এম শাহজাহান ওমর বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত, তিনি দলটির ভাইস চেয়ারম্যান ছিলেন।

চিঠিতে অভিযোগ করা হয়, দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থী মোহাম্মদ শাজাহান ওমর (ঝালকাঠি-১, আসন নং ১২৫) গত ৪ ডিসেম্বর সকাল আনুমানিক ১০টার দিকে কাঠালিয়া উপজেলাধীন পাইলট স্কুল মাঠে একটি নির্বাচনী জনসভা করেন। সভায় তার অনুসারীরা প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে সমাবেশস্থলে উপস্থিত হন। যা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হয়। যা নির্বাচন আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এতে আরও বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে জারিকৃত বিধিবিধানকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে মোহাম্মদ শাজাহান ওমর আসন্ন নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করছেন। কিন্তু নির্বাচন কমিশন এখন পর্যন্ত কোনো আইনগত পদক্ষেপ গ্রহণ করেনি। তার এই ধরনের আচরণে এলাকার সাধারণ জনগণ ভীত। তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

অবশ্য এই কাণ্ডের জন্য তাকে শোকজ করা হয়েছে। পরে একদিন সিইসির সঙ্গে তিনি সাক্ষাতও করেছেন। তবে যাওয়ার সময় সাংবাদিকদের কিছু বলেননি। উল্টো জানতে চাইলে করেছেন খারাপ ব্যবহার।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top