শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


‘মামলার সাক্ষ্য পুলিশ দেয়, আমাদের কিছুই বলতে দেয় না’


প্রকাশিত:
২৮ নভেম্বর ২০২৩ ১৬:৪৫

আপডেট:
৪ মে ২০২৪ ১৮:৫৬

ছবি-সংগৃহীত

যুবদলের সাবেক সহসভাপতি এস এম জাহাঙ্গীরের স্ত্রী রাজিয়া অভিযোগ করে বলেছেন, মিথ্যা অভিযোগের ভিত্তিতে আমার স্বামীকে সাজা দেওয়া হয়েছে। পুলিশ নিজেই সাজানো মামলা দিয়েছে। আবার নিজেরাই সাক্ষী দিয়েছে। আমাদের কিছু বলতে দেয় না। আজকে বিচার নিয়ে এসেছি। কিন্তু বিচার করবে কে? আমরা সুষ্ঠু নির্বাচন চাই। এই সরকারের পতন চাই।

সোমবার (২৮ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘রাজবন্দিদের স্বজন’ নামে সংগঠনের ব্যানারে বিএনপির আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

এ সময় বক্তব্য দেন বিএনপির সিনিয়র নেতা মির্জা আব্বাসের ছোট বোন বেগম শাহিদা মির্জা। তিনি বলেন, আমার ছেলে কোনো অপরাধ না করেও গ্রেপ্তার আতঙ্কে বাসায় আসতে পারছে না। অনেকদিন ধরে আমি আমার ছেলেকে দেখতে পাই না। পুলিশ এসে ভাঙচুর করে। আমরা এমন অবস্থার অবসান চাই।

অজ্ঞাত পরিচয় ধরে নিয়ে টর্চার সেলে রেখে ভাইকে নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেন যুবদল নেতা রাজিবের বড় বোন আফরোজা পারভিন জবা। তিনি বলেন, ওরা আমার ভাইকে অজ্ঞাত পরিচয়ে ধরে নিয়ে টর্চার সেলে রেখে নির্যাতন করছে। আমরা আতঙ্কে দিন কাটাচ্ছি। কোন অপরাধে আটক করা হয়েছে, আর কেন জামিন দেওয়া হচ্ছে না কিছুই জানি না।

যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবের মুক্তির দাবি জানান স্ত্রী মাহবুবা খানম। তিনি বলেন, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যেই একের পর এক মামলা দিয়ে দীর্ঘদিন ধরে কারাগারে আমার স্বামীকে রাখা হয়েছে। অসুস্থ থাকার পরও তার জামিন দেওয়া হচ্ছে না। আমি আমার স্বামীর মুক্তি চাই। সেই বিরোধী দলীয় রাজনৈতিক ব্যক্তিদের দমন করা গণতান্ত্রিক আচরণ নয়।

এ সময় স্বজনদের মুক্তি দাবি করে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহাজানের স্ত্রী রহিমা শাজাহান মায়া, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব এর স্ত্রী বেগম শাহনারা মায়া, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমানের বাবা আব্দুল হাই ভূঁইয়া, তারেক রহমানের একান্ত সচিব মিয়া নুরু উদ্দিন অপুর পরিবারের সদস্যসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানবন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী,লেখক-সাহিত্যিক ও কবি আব্দুল হাই সিকদার, গণতন্ত্র মঞ্চের নেতা ও নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের সভাপতি ড.লুৎফর রহমান, ঢাবির অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আফজাল আহমদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, সদস্য সচিব রাশেদ খানসহ বিভিন্ন পর্যায়ের বিএনপি নেতাকর্মীরা।


সম্পর্কিত বিষয়:

#বিএনপি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top