রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


৩০০ আসনে নির্বাচন করবে জাপা


প্রকাশিত:
২১ নভেম্বর ২০২৩ ১৮:৫৮

আপডেট:
২১ নভেম্বর ২০২৩ ১৯:২২

ছবি সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো জোট বা মহাজোটে নয়, ৩০০টি আসনে জাতীয় পার্টি (জাপা) এককভাবে নির্বাচন করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

মঙ্গলবার (২১ নভেম্বর) রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

নির্বাচন ছাড়া ক্ষমতার পালাবদল সম্ভব নয় মন্তব্য করে মুজিবুল হক চুন্নু বলেন, গত ৩৩ বছরে অনুষ্ঠিত প্রতিটি নির্বাচন নিয়েই সমালোচনা আছে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যারা নির্বাচনে জিতেছে তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। আর যারা ক্ষমতায় যেতে পারেনি তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। বর্তমান নির্বাচন ব্যবস্থায় শতভাগ সুষ্ঠুভাবে করা সম্ভব নয়।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আনুপাতিক হারে এরশাদের নির্বাচন পদ্ধতি গ্রহণ করতে হবে। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় নির্বাচন সামনে এসেছে। আমরা সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন চেয়েছি। তবে নির্বাচনের জন্য শতভাগ আস্থার পরিবেশ এখনো সৃষ্টি হয়নি। আমাদের নির্বাচনের ব্যাপারে জাপা চেয়ারম্যান সিদ্ধান্ত জানাবেন।

জাপার মহাসচিব বলেন, মানুষের মনে প্রশ্ন আছে যে, ভোটকেন্দ্রে গেলে তারা ভোট দিতে পারবে কি না। নির্বাচন নিয়ে মানুষের মাঝে শঙ্কা ও সংশয়ও আছে। তাই আমরা ভোটের ব্যাপারে সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছি। আমরা কোনো জোট বা মহাজোটে নির্বাচন করব না। আমরা ৩০০ আসনে নির্বাচন করব।

আজ (মঙ্গলবার) জাপার ৬২২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে জানিয়ে চুন্নু বলেন, এ নিয়ে দুই দিনে ১১৭৯টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top