মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে অনশনে নেতাকর্মীরা


প্রকাশিত:
১৪ অক্টোবর ২০২৩ ১১:৫১

আপডেট:
১৫ অক্টোবর ২০২৩ ১০:১১

ছবি: সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশে অনশন কর্মসূচি পালন করছেন দলটির নেতাকর্মীরা। শনিবার (১৪ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তিন ঘণ্টার অনশন কর্মসূচি পালন শুরু করেছেন দলটির নেতাকর্মীরা।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি শুরু করেন ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের নেতাকর্মীরা। এতে প্রধান অতিথি হিসেবে আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে একই দাবিতে অনশন কর্মসূচি পালন করছে সমমনা রাজনৈতিক দল ও জোট। ১২ দলীয় জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা জানিয়েছেন, জোটের উদ্যোগে বিজয়নগর পানির ট্যাঙ্কের সামনে (বিজয় চত্বর) প্রতীকী অনশন ও গণসমাবেশ হবে।

একই দাবিতে জাতীয়তাবাদী সমমনা জোট সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত পুরানা পল্টন আল-রাজী কমপ্লেক্সের সামনে এবং গণফোরাম (মন্টু) ও পিপলস পার্টির উদ্যোগে মতিঝিল নটর ডেম কলেজের উল্টো দিকে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনশন শুরু করেছে।

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ প্রভৃতি রোগে ভুগছেন। এ অবস্থায় তাকে বিদেশে পাঠানোর অনুমতি চেয়ে গত ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করে তার পরিবার। তা নাকচ করে দেয় সরকার।

নানা রোগে আক্রান্ত খালেদা জিয়া গত ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top