মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


চিকিৎসকদের দাবি

খালেদা জিয়ার শারীরিক জটিলতা বাড়ছে


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৭

আপডেট:
২১ মে ২০২৪ ০৫:৪৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া । ফাইল ছবি

গত দুইমাস ধরে হাসপাতালে চিকিৎসা চলছে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। কিন্তু নানা জটিল রোগে আক্রান্ত খালেদা জিয়ার চিকিৎসায় কোনো উন্নতি দেখছেন না চিকিৎসকরা। উল্টো সময়ের সঙ্গে সঙ্গে শারীরিক জটিলতা বাড়ছে বলে দাবি করেছেন ব্যক্তিগত চিকিৎসক।

তাই উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে ফের পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

খালেদা জিয়ার সবশেষ শারীরিক অবস্থা নিয়ে তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের জটিলতা বা সমস্যাগুলো এমন পর্যায়ে গেছে যে এখন দেশে চিকিৎসা দিয়ে সেসব সমস্যার উন্নতি আশা করা যায় না।

সাবেক এই প্রধানমন্ত্রীর লিভার, কিডনিসহ শরীরের প্রত্যঙ্গগুলোর জটিলতা বেড়েই চলেছে বলে জানান এই চিকিৎসক।

গত মাসের ৯ তারিখ থেকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা চলছে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদার। কখনো কেবিনে, কখনো সিসিইউতে রেখে চিকিৎসা চলছে তার। এমন অবস্থায় হঠাৎ মঙ্গলবার গুঞ্জন শোনা যায় তার অসুস্থতা বেড়েছে।

বর্তমানে খালেদা জিয়া চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন বলে জানা গেছে।

এদিকে চলতি মাসের শুরুতে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর জন্য পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়। বিষয়টি নিয়ে সরকারের একাধিক মন্ত্রী কথা বললেও এখনও সুরাহা হয়নি।

অন্যদিকে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য সরকারকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে বিএনপি। সেই আলটিমেটামের সময়ও শেষ হয়ে গেছে।

দলীয় প্রধানকে বিদেশে পাঠানোর দাবিতে ধারাবাহিক কর্মসূচি পালন করছে বিএনপি। সামনে নতুন করে এই দাবিতে কর্মসূচি দেওয়ার কথাও ভাবছেন বিএনপির নীতিনির্ধারকরা।


সম্পর্কিত বিষয়:

#খালেদা জিয়া

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top