শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


২৫ মাস কারাভোগের পর মুক্তি পেলেন খালেদা জিয়া


প্রকাশিত:
২৫ মার্চ ২০২০ ২২:১৬

আপডেট:
২৬ মার্চ ২০২০ ০২:০৭

ফাইল ছবি

প্রায় ২৫ মাস কারাভোগের পর মুক্তি পেলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন থেকে মানবিক কারণে বুধবার মুক্তি দেয়া হয় তাকে। খালাদা জিয়াকে মুক্তি দেয়ার সময় তার পরিবার ও বিএনপিএর নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

সরকারের পক্ষ থেকে জানানো হয়, মানবিক কারণ ও বয়স বিবেচনায় খালেদা জিয়াকে দুটি শর্তে মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি তার ঢাকার বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং বিদেশে যেতে পারবেন না। ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারা অনুযায়ী এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বাসায় নিতে এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) যান তার পরিবারের সদস্যরা। সেখানে তাদের সঙ্গে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। এরপর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায়ও তার সাজা হয়। সব মিলিয়ে খালেদা জিয়ার দণ্ড ১৭ বছর। খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৭টি মামলা রয়েছে। এর মধ্যে দুটিতে তাঁর সাজা হয়েছে। বাকিগুলো বিচারাধীন।


সম্পর্কিত বিষয়:

খালেদা জিয়া

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top