বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

Rupali Bank


ওবায়দুল কাদেরের পদত্যাগ দাবি বিএনপির


প্রকাশিত:
২১ মার্চ ২০২৩ ১৯:৪২

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২০:০৫

 ফাইল ছবি

পদ্মা সেতুর শিবচর প্রান্তে বাস দুর্ঘটনার জন্য সরকারের সড়ক বিভাগ দায়ী বলে মনে করছে বিএনপি। এই দুর্ঘটনার দায় নিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পদত্যাগ করা উচিত বলেও মনে করে দলটি।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের স্থায়ী কমিটির বৈঠকে নেওয়া এ সিদ্ধান্তের কথা জানান।

মির্জা ফখরুল বলেন, গতকাল (সোমবার) রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় অনুষ্ঠিত হয়। সভা মনে করে, ফিটনেস সার্টিফিকেট না থাকা ও রুট পারমিট বাতিল হওয়ার পরেও মহাসড়কে যাত্রী পরিবহন করায় ১৯ মার্চ পদ্মা সেতুর শিবচর প্রান্তে ভয়াবহ দুর্ঘটনায় ২১ জনের মৃত্যু হয়েছে। আমরা নিহতদের আত্মার মাগফেরাত কামনা করি। তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।

তিনি বলেন, সভা মনে করে- এই দুর্ঘটনার জন্য সরকারের সড়ক বিভাগ সম্পূর্ণ দায়ী। এই মর্মান্তিক দুর্ঘটনার সব দায় নিয়ে সেতুমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত।

মির্জা ফখরুল জানান, সভায় হজের প্যাকেজ ধর্মপ্রাণ সাধারণ মুসলমানদের নাগালের বাইরে হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়। ভারত ও পাকিস্তানে এই অর্থের পরিমাণ প্রায় অর্ধেকের মতো। হজ প্যাকেজের অর্থের পরিমাণ কমিয়ে সাধারণ নাগরিকদের আর্থিক সক্ষমতার মধ্যে নিয়ে আসার আহ্বান জানানো হয়।

ভার্চুয়ালি অনুষ্ঠিত সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অংশ নেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top