সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


জাতির উদ্দেশে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগের আহ্বান


প্রকাশিত:
২৩ ডিসেম্বর ২০২২ ০৪:২৭

আপডেট:
২০ মে ২০২৪ ১৫:০১

ছবি সংগৃহিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতির উদ্দেশে ভাষণ দিয়ে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বলবো- জাতির উদ্দেশে ভাষণে ঘোষণা দিয়ে সুষ্ঠু নির্বাচন ও ভোটাধিকারের স্বার্থে পদত্যাগ করেন। রাষ্ট্রপতিকে সংসদ বিলুপ্ত করতে বলেন। বাংলাদেশের মানুষ পাথরের মতো শক্ত, আবার কাদার মতো নরম। তারা আপনাকে ক্ষমা করলেও করতে পারে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ কারাবন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করে জিয়া মঞ্চ নামে একটি সংগঠন।

বিএনপি আন্দোলন করুক আর না করুক সরকারকে ক্ষমতা থেকে সরে যেতে হবে মন্তব্য করে গয়েশ্বর বলেন, এখন আওয়ামী লীগ সরকার প্রতিদিন আমাদের কোর্টে নেন। কিন্তু ক্ষমতা থেকে গেলে আপনাদের ২৪ ঘণ্টা কোর্টে থাকতে হবে। আমরা মামলা না করলেও দেশের ১৮ কোটি মানুষ মামলার প্রস্তুতি নেবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের খেলা হবে, খেলা হবে বলতে থাকেন। কিন্তু উনি ততো ভালো খেলোয়াড় নন। ’৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তার পরিবারের সদস্যদের কলঙ্ক আছে। প্রধানমন্ত্রীকে বলবো, আপনি পদত্যাগ করে তাকে খেলতে দেন। প্রকাশ্যে যদি রাস্তা দিয়ে হেঁটে যেতে পারে আমি রাজনীতি ছেড়ে দেব।

সম্প্রতি গাজীপুর ইউনিয়ন বিএনপির এক নেতাকে ডান্ডাবেরি পরা অবস্থায় মায়ের জানাজায় অংশ নিতে বাধ্য করা প্রসঙ্গ টেনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এটা কি মানবাধিকার লঙ্ঘন নয়? দেশি-বিদেশি সবাই দেখেছেন। মরার ওপর ডান্ডাবেড়ি পরান। আপনাদের তো মরা মানুষের ওপর নৃত্য করার অভ্যাস আছে। পৈশাচিক মনোবৃত্তির পরিণতি ভয়াবহ।

৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান ও নেতাকর্মীদের গ্রেপ্তার প্রসঙ্গে সাবেক এই মন্ত্রী বলেন, ওইদিন কারা ডিউটি করছে আমরা দুই-চারজন চিনেছি, তারপরও তাদের তালিকা পুলিশের কাছে আছে।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ফয়জ উল্যাহ ইকবালের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ।


সম্পর্কিত বিষয়:

পদত্যাগ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top