রবিবার, ২৯শে জানুয়ারী ২০২৩, ১৬ই মাঘ ১৪২৯

Rupali Bank


নয়াপল্টনে সংঘর্ষ : নাশকতা ও বিস্ফোরক আইনে মামলার প্রস্তুতি


প্রকাশিত:
৮ ডিসেম্বর ২০২২ ১১:৪৬

আপডেট:
২৯ জানুয়ারী ২০২৩ ১৮:১০

ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে। পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা দায়েরের কাজ করছে।

জানা গেছে, মামলায় অভিযোগ আনা হবে দলীয় কার্যালয়ে বিস্ফোরক সামগ্রী রাখা, পুলিশের ওপর হামলা এবং নাশকতার ঘটনা। তবে মামলার সংখ্যা আরও বাড়তে পারে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিএনপির যেসব নেতাকর্মীকে আমরা গ্রেপ্তার করেছি তাদের বিরুদ্ধে মামলা হবে। আবার কারও কারও বিরুদ্ধে আগেই গ্রেপ্তারি পরোয়ানা ছিল, তাদের গ্রেপ্তার দেখানো হবে। তবে সবার নামেই নতুন করে মামলা হবে। তাছাড়া অনেককে অজ্ঞাত আসামি করা হবে।

পুলিশি অভিযানে আটক বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধেও মামলা হচ্ছে কি না জানতে চাইলে বিপ্লব কুমার সরকার বলেন, আইনে শীর্ষ বলে কিছু নেই। আইনি ভাষায় যারা অপরাধী তারা গ্রেপ্তার হবেন, মামলা হবে। বর্তমানে পৃথক মামলার প্রস্তুতি চলছে। বিশেষ করে তাদের হামলায় (বিএনপি) আমাদের অনেক সদস্য আহত হয়েছেন। এই ঘটনায়ও মামলা হবে।

এ বিষয়ে বৃহস্পতিবার সকালে পল্টন মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সালাহউদ্দীন মিয়া ঢাকা পোস্টকে বলেন, গতকালের সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। দ্রুতই মামলা দায়েরের কাজ সম্পন্ন হবে

এদিকে পুলিশ সূত্রে জানা যায়, নয়াপল্টনে বুধবার (৭ ডিসেম্বর) সংঘর্ষের পর পুলিশি অভিযানে বিএনপির প্রায় তিনশতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। যেখানে কেন্দ্রীয় প্রায় ৮ জন নেতা রয়েছেন। পুলিশ বলছে, তাদের বিরুদ্ধেও নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা হবে। তাছাড়া যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে তাদেরকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

বুধবার দুপুরে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় পুলিশ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে। এছাড়া বিএনপির কার্যালয় থেকে নগদ টাকা, চালের বস্তা, পানির বোতল, বোমা উদ্ধারের কথা বলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top