শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


‘বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করতে চেয়েছিলেন এরশাদ’


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২০ ০০:২০

আপডেট:
৪ মে ২০২৪ ০৫:৩১

জিএম কাদের। ফাইল ছবি

‘জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচএম এরশাদ বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করতে চেয়েছিলেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তবে রাজনৈতিক প্রেক্ষাপটে সেটা সম্ভব হয়নি। রাজনৈতিক বাস্তবতার কারণে অনেক সময় সত্য কথা ও কাজ করা যায় না। সে কারণেই শেষ পর্যন্ত বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করতে পারেননি এইচএম এরশাদ।’

শনিবার ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পার্টি আয়োজিত এক আলোচনা সভায় এমন দাবি করেছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, বঙ্গবন্ধু কোনো দলের নয়; তিনি জাতির সম্পদ। দেশের স্বার্থে কোন আপোষ করেননি। তাই দেশের সকল রাজনীতিকদের তার কাছ থেকে শিক্ষা নেয়া উচিত। বঙ্গবন্ধু জাতিকে ঐক্যবদ্ধ নয়; সম্মোহিত করেছেন। উদ্বুদ্ধ করেছেন। তার কথায় প্রাণ দিয়েছে লাখো মানুষ। বঙ্গবন্ধুর কাছ থেকে দেশপ্রেম শিখতে হবে। বঙ্গবন্ধু কাউকে ছাড় দিয়ে কথা বলতেন না। বঙ্গবন্ধুর ভাল দিকগুলো সবার গ্রহণ করতে হবে।

এসময়, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যখাতের সমন্বয়হীনতা দূর করতে কমিটি গঠন করার আহ্বান জানিয়ে জিএম কাদের বলেন, স্বাস্থ্যমন্ত্রীকে বলতে শুনেছি কোভিড হাসপাতালগুলো নন কোভিড করা হবে। আবার নানা জায়গায় শুনছি হাসপাতাল খালি করো শোক দিবস পালন করা হবে। এটা জাতির পিতার শিক্ষা নয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top