মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


ট্রেনের অগ্রিম টিকিট

নারীদের লাইনে পুরুষ ঢুকে পড়ার অভিযোগ


প্রকাশিত:
২৫ এপ্রিল ২০২২ ০১:৪৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২২ ০২:০০

 ছবি : সংগৃহীত

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ট্রেনের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে শনিবার (২৩ এপ্রিল) থেকে। ২টি কাউন্টার নারী ও প্রতিবন্ধীদের জন্য বিশেষভাবে বরাদ্দ রাখা হয়েছে আর ১৬টি কাউন্টার পুরুষদের জন্য। তবে অগ্রিম টিকিট দেওয়ার দ্বিতীয় দিনে নারীদের লাইনে পুরুষ ঢুকে পড়ার অভিযোগ করা হয়েছে।

মেয়েদের লাইনের শুরুতে থাকা সম্রাট বলেন, আমার বোন লাইনে দাঁড়িয়ে আছে, তাকে সাহায্য করার জন্যই আমি এখানে অবস্থান করছি। আমি এখানে কোনো টিকিট নিতে আসিনি।

কিন্তু দেখা গেছে, তিনি টিকিট পেতে কাউন্টারে হাত ঢুকিয়ে আছেন। শুধু সম্রাট নয়, এরকম আরও কয়েকজনকে দেখা গেছে কাউন্টারের মাথায়।

টিকিটের জন্য লাইনে থাকা নারী কনিকা বলেন, এখানে মাত্র দুটি লাইন আমাদের জন্য বরাদ্দ করা হয়েছে। কিন্তু হঠাৎ করেই কোথা থেকে কয়েকজন পুরুষ আমাদের লাইনের শুরুতে ভিড় করছে। তাদের সরাতে আইন শৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যদের দেখা যায়নি বলেও অভিযোগ করেন তিনি।

লাইনে থাকা আরেক নারী লীরা বলেন, নারীদের লাইনে শুধু নারীরাই থাকবে। এখানে ছেলেরা আসবে কেন? আমরাতো তাদের লাইনে যাইনি। এটি আমাদের জন্য খুবই অস্বস্তিকর।

কমলাপুর রেলস্টেশনে নিরাপত্তার বিষয়ে সেখানে আইন শৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকেও দেখা যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, আমরা এখনই এই সমস্যার সমাধান করছি। যাতে করে পুরুষরা মেয়েদের লাইনে না যেতে পারে।

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

অগ্রিম টিকিট কমলাপুর

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top