শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


‘ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও জোরদার হবে’


প্রকাশিত:
৭ এপ্রিল ২০২২ ২৩:২৫

আপডেট:
৭ এপ্রিল ২০২২ ২৩:২৫

ছবি : সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রত্যাশা ব্যক্ত করে বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান দ্বিপাক্ষিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরও জোরদার হবে।

বুধবার (৬ এপ্রিল) যুক্তরাষ্ট্রের মায়ামিতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল উদ্বোধন অনুষ্ঠানে এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন উপলক্ষে ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনের সঙ্গে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও আশাব্যঞ্জক আলোচনা হয়েছে।

অনুষ্ঠানে দু'দেশের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো শুভেচ্ছা বার্তা অনুষ্ঠানে পড়ে শোনান পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, জো বাইডেন তার চিঠিতে দৃঢ়তার সঙ্গে বলেছেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারিত্বের সম্পর্ক আগামী ৫০ বছরে নিঃসন্দেহে আরও শক্তিশালী হবে। তিনি বলেছেন ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তুলতে বাংলাদেশের মানুষের সর্বাত্মক প্রচেষ্টা, দেশকে সমৃদ্ধ করা, উদ্ভাবনী কর্মপ্রচেষ্টায় অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ বর্তমানে বিশ্বের অন্যান্য দেশের জন্য একটি মডেলে পরিণত হয়েছে।

মায়ামিতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল উদ্বোধন উপলক্ষে ফ্লোরিডায় বসবাসকারী বাংলাদেশিদের অভিনন্দন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফ্লোরিডায় বসবাসরত বাংলাদেশিদের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের প্রয়োজনীয় সেবা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী মায়ামিতে বাংলাদেশের এই কনস্যুলেট জেনারেল স্থাপনের অনুমতি দিয়েছেন। এই কনস্যুলেট জেনারেল স্থাপনের ফলে এই অঞ্চলে কনস্যুলার সেবা দেওয়া আরও সহজ ও উন্নত হবে।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top