সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৬ ডেঙ্গুরোগী


প্রকাশিত:
১২ নভেম্বর ২০২১ ০৯:৫৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৫:০৯

ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই দেশে শুরু হয়েছে ডেঙ্গুর প্রকোপ। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৭৬ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১৩৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৪১ জন ভর্তি হন।

এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৮৪ জনে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৯৬ জন।

বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা ৬৮৪ জনের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি রয়েছেন ৫৫০ জন ও ঢাকার বাইরের হাসপাতালে রয়েছেন ১৩৪ জন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৭৬ জনের মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬৩ জন ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ৭২ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪১ জন ভর্তি হন।

১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (১০ নভে্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৫ হাজার ২৪১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ হাজার ৪৬১ জন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top