শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


পুলিশের চাকরি ‘স্ট্রেসফুল জব’: আইজিপি


প্রকাশিত:
৯ নভেম্বর ২০২১ ০৯:২১

আপডেট:
৪ মে ২০২৪ ০৪:৫৩

ছবি-সংগৃহীত

বিশ্বব্যাপী পুলিশের চাকরিকে স্ট্রেসফুল জব হিসেবে অভিহিত করা হয় বলেছেন পুলিশের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ।

পুলিশ শারীরিক ও মানসিকভাবে অধিকতর যোগ্য লোকদের জব মার্কেট থেকে প্রতিযোগিতার মাধ্যমে খুঁজে নিচ্ছে। এজন্য পুলিশের নিয়োগবিধি সংশোধন করে যুগোপযোগী করা হয়েছে।

আইজিপি বলেন, যুগের চাহিদা পূরণের জন্য এবার নতুন নিয়োগবিধি অনুযায়ী পুলিশ কনস্টেবল নিয়োগ করা হচ্ছে। প্রার্থীদের শারীরিক যোগ্যতা যাচাই করার জন্য ৭টি ধাপ অতিক্রম করতে হয়েছে। ফলে মেধা ও শারীরিকভাবে যোগ্যরাই পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাচ্ছেন। সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট পদের নিয়োগের ক্ষেত্রেও মেধা ও শারীরিকভাবে যোগ্যরাই নিয়োগ পাবেন।

সোমবার (৮ অক্টোবর) বিকালে নওগাঁ শহরের ডিগ্রি কলেজ মোড় এলাকায় নবনির্মিত সর্বাধুনিক জেলা পুলিশ শপিং মল এবং আন্তর্জাতিক মানের বিপি রেস্টুরেন্ট অ্যান্ড ক্যাফের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচ কোটি টাকা সিড মানি দিয়ে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়েছেন। তার বদান্যতায় কল্যাণ ট্রাস্টের পরিধি বেড়েছে। পুলিশ সদস্যদের কল্যাণে ট্রাস্টের অর্থ নিম্নপদস্থ পুলিশ সদস্যদের কল্যাণে ব্যয় করা হয়।

তিনি আরও বলেন, নওগাঁয় আন্তর্জাতিক মানের শপিং মল ও রেস্টুরেন্ট সীমান্তবর্তী জেলার মানুষের জন্য পুলিশের উপহার। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দারিদ্রমুক্ত হচ্ছে, মানুষের জীবনযাত্রার মান বাড়ছে। এ শপিং মলের মাধ্যমে শুধু নওগাঁবাসী নয়, সীমান্তবর্তী জেলার মানুষও সর্বাধুনিক পরিবেশে মানসম্পন্ন পণ্য এবং আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট উপভোগ করতে পারবেন।


সম্পর্কিত বিষয়:

ড. বেনজীর আহমেদ পুলিশ আইজিপি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top