রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
৩১ অক্টোবর ২০২১ ০৪:০৫

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৫:৩০

ছবি-সংগৃহীত

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের চিহ্নিত করা হয়েছে। একে একে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে রাজারবাগে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, রংপুরসহ বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য একটি মহল অপতৎপরতা চালিয়েছে। পরে এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে পুলিশ, র‌্যাবের পাশাপাশি সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্তে নামে। এই ঘটনায় অর্ধ শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, চিহ্নিত গোষ্ঠীর উদ্দেশ্য ছিল এসব করে দেশের ভেতর সম্প্রীতি নষ্ট করা। বিশৃংখলা তৈরি করা। যাতে করে বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট হয়। পাশাপাশি তাদের উদ্দেশ্য হাসিল করাও অনেক সহজ হবে বলে তারা মনে করেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর শক্ত অবস্থান এবং নজরদারির কারণে দ্রুত সময়ের মধ্যে পূজামণ্ডপ কিংবা হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলার ঘটনায় সরাসরি জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে প্রাথমিক তথ্যে অনেকের নাম এসেছে। যারা এসব ঘটনায় ইন্ধন যুগিয়েছে তাদের ব্যাপারে আরো তদন্ত চলছে। তদন্তের নিশ্চিত হওয়ার পরই ওইসব ইন্ধন ও অর্থদাতাদের নাম প্রকাশ করা হবে।

মন্ত্রী আরও বলেন, অপরাধ সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে। যার যার ঘরকে তার তার নিরাপদে রাখতে হবে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে হলে সবার সহযোগিতার কোন বিকল্প নেই। তারপরও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে প্রতিটি পাড়া-মহল্লায় এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে। কেননা জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধপরিকর। সেভাবেই কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। নিজে একটু সজাগ থাকলে সেক্ষেত্রে যে কোনো দুর্বৃত্তদের রোধ করা সম্ভব হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top