সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


দেশের কোনো মানুষ না খেয়ে নেই: কৃষিমন্ত্রী


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০২১ ০৫:৩৪

আপডেট:
২৯ অক্টোবর ২০২১ ০৫:৪৪

ছবি-সংগৃহীত

দানাজাতীয় খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়ায় দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই। এখন বড় চ্যালেঞ্জ সবার জন্য পুষ্টিজাতীয় খাবার নিশ্চিত করা। এমনটাই বলেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন তিনি। মন্ত্রী সচিবালয়ের অফিস কক্ষ থেকে অনলাইনে সভায় অংশ নেন।

কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী অন্যতম লক্ষ্য হলো- সব মানুষের জন্য পুষ্টিসম্মত খাদ্য নিশ্চিত করা। আমরা মানুষের দুধ, মাছ, মাংস, ডিম, ফলমূল প্রভৃতি খাবারের নিশ্চয়তা চাই। তরুণ ও আগামী প্রজন্মকে মেধাবী হিসেবে গড়ে তোলার আকাঙ্ক্ষার কথা ব্যক্ত করে তিনি বলেন, আমি বহু অনুষ্ঠানে এ কথা বলে এসেছি। চ্যালেঞ্জ মোকাবেলা করে এ লক্ষ্য আমরা অর্জন করতে চাই। সেজন্য বর্তমান সরকার নিরলসভাবে প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

সম্প্রতি কয়েকটি সংবাদমাধ্যমে কৃষিমন্ত্রীর বক্তব্য প্রকাশ হয়। এ প্রসঙ্গে তিনি বলেন, কিছু ভুঁইফোঁড়, লালকাগজ, সবুজকাগজ পত্রিকা ভিত্তিহীন ও অসত্য সংবাদ প্রচার করেছে। যার কোনো ভিত্তি নেই। কোনো শীর্ষস্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এ ধরনের ভিত্তিহীন ও অসত্য সংবাদ প্রচার করেনি। তবে ভুঁইফোঁড় পত্রিকায় প্রকাশিত সংবাদ যাচাই না করে কিছু শীর্ষস্থানীয় পত্রিকা তা প্রচার করে ও প্রবন্ধও লেখে। তারা খবরের সত্যতা, সঠিকতা ও সূত্র ভালোভাবে যাচাই করেনি। এদের আরও সচেতন ও দায়িত্বশীল হওয়া উচিত।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top