সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলবে না: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
২২ অক্টোবর ২০২১ ০২:৫৯

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০০:০৪

ছবি-সংগৃহীত

ভাসানচর থেকে সন্ধ্যার পর আর মূল ভূখণ্ডে কোনো নৌযান চলবে না। ওই সময় ভাসানচর থেকে নোয়াখালী কিংবা হাতিয়ায় যাতায়াতও বন্ধ থাকবে বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘বলপ্রয়োগে বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা’ সম্পর্কিত জাতীয় কমিটির সভা শেষে তিনি একথা বলেন।

সভার সিদ্ধান্ত তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের ব্যবসা ও বিস্তার রোধে মনিটরিংসহ সীমান্তে টহল বাড়ানো হবে। কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পগুলোর ভেতরে নিরাপত্তা বাড়ানোর ব্যবস্থা করা হবে। এক্ষেত্রে এপিবিএন, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনীর জনবল ও লজিস্টিক সাপোর্ট দেওয়া হবে।

তিনি বলেন, ক্যাম্পের ভেতরে পুলিশ, এপিবিএন, আনসার ও র‌্যাবের যৌথ টহল আরও বৃদ্ধি করা হবে। ক্যাম্পের বাইরে সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব রয়েছে। তারা সবসময় সতর্ক অবস্থায় আছে ও থাকবে। রোহিঙ্গা ক্যাম্পে মাদক প্রবেশ, মাদক ব্যবস্থা ও বিক্রয় রোধে মনিটরিং বাড়ানো হবে। ক্যাম্পগুলোতে কাঁটাতারের বেড়া নির্মাণ শেষ পর্যায়ে রয়েছে। বেশ কিছু ওয়াচ টাওয়ার করা হয়েছে, আরও বেশ কিছুর কাজ চলছে।

তিনি আরও বলেন, নাফ নদীতে আইনশৃঙ্খলা বাহিনীর তদারকি আরও জোরদার করা হবে। প্রয়োজনে উখিয়া ও টেকনাফে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বাড়ানো হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top