সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


২০০১ সালের পুনরাবৃত্তি হচ্ছে: সেতুমন্ত্রী


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২১ ২২:০৮

আপডেট:
১৯ অক্টোবর ২০২১ ২৩:০৯

ছবি-সংগৃহীত

২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতাগ্রহণের পর হিন্দুদের যেই নির্যাতন চালিয়েছিল, তারই পুনরাবৃত্তি আবার নতুন করে ঘটছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৯ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আ‘লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’য় তিনি এ মন্তব্য করেন।

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে এ কর্মসূচি পালন করছে ক্ষমতাসীন আ‘লীগ। বেলা সোয়া ১১টায় এ সমাবেশ শুরু হয়। আওয়ামী লীগের পাশাপাশি এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও সারা দেশে এ কর্মসূচি পালন করছে।

সেতুমন্ত্রী বলেন, দুর্গাপূজা উপলক্ষ্যে কুমিল্লা থেকে এই তাণ্ডবের সূচনা। এই তাণ্ডব নোয়াখালীর বেগমগঞ্জ, চাঁদপুরের হাজীগঞ্জ, হাতিয়ার বুড়িরচরসহ চট্টগ্রাম হয়ে সারা দেশে ছড়িয়ে পড়েছে। সর্বশেষ এই বিষবাষ্প রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা চালানো হয়েছে। কয়েকটি জেলে পরিবারের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে।

সেতুমন্ত্রী আরও বলেন, মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর, অগ্নিসংযোগ ও হিন্দুদের বাড়িঘরে হামলা-ঠিক ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতাগ্রহণের পর হিন্দুদের যেই নির্যাতন চালিয়েছিল, তারই পুনরাবৃত্তি আবার নতুন করে ঘটছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top