সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের


প্রকাশিত:
১৫ অক্টোবর ২০২১ ০০:৩৬

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৩:৫২

ছবি-সংগৃহীত

সাম্প্রদায়িক উস্কানি দিয়ে শান্তি-শৃঙ্খলা নষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নিতে প্রশাসনের প্রতি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর গোপীবাগে রামকৃষ্ণমিশন পূজামণ্ডবে পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এ কথা জানান তিনি ।

মন্ত্রী বলেন, ‘সারাদেশে প্রতিটি পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে বলে যাদের গাত্রদাহ তারা দেশকে পিছিয়ে দিতে চায়। তাদের অপকৌশলের একটি হচ্ছে হিন্দু-মুসলমানের বৈরিতা সৃষ্টি করা। শেখ হাসিনার সরকার এই অপশক্তিকে মাথা চারা দিয়ে উঠতে পারবে না। যেকোনো সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে।’

‘প্রধানমন্ত্রী ইতিমধ‌্যে প্রশাসনকে সব ধরনের সাম্প্রদায়িক উসকানিমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে ব‌্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের সবাই সতর্ক অবস্থানে থাকবে। জাতীয় নির্বাচনকে সামনে রেখে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী বেশ কয়েকটি জায়গায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার পাঁয়তারা করছে তাদের বিরুদ্ধে কঠিন ও কঠোর অবস্থানে থাকার জন‌্য এবং ঐক‌্যবদ্ধভাবে প্রতিরোধ করার তিনি আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটতে পারে সেজন‌্য সবার আরও বেশি সতর্ক থাকতে হবে। আগে আওয়ামী লীগের নেতাকর্মীরা এ সময় সবসময় সতর্ক থেকেছে। এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে হয়তো কিছুটা সতর্কতার ঘাটতি থাকতেও পারে। তবে আমরা কঠোরভাবে সতর্ক রয়েছি যাতে এই অপশক্তি মাথা চারা দিয়ে উঠতে না পারে। এ সময় গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top