শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


দেশে আরো ২ জন করোনায় আক্রান্ত: আইইডিসিআর পরিচালক


প্রকাশিত:
১৫ মার্চ ২০২০ ০৫:৩৯

আপডেট:
৩ মে ২০২৪ ২০:১৫

আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা

দেশে নতুন করে দুজন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা। শনিবার (১৪ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে তিনি সাংবাদিকদের বলেন, তারা আগে দেশে এসেছেন। তাদের একজন হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

অপর দিকে রাত সাড়ে নয়টার দিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক রাজধানীর মিন্টো রোডে এক সংবাদ সম্মেলনেও বাংলাদেশে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য জানিয়েছেন।

স্বাস্থ‌্যমন্ত্রী বলেন, তাদের একজন ইতালি ফেরত, আরেকজন জার্মানি ফেরত। তাদের আমরা এনেছি, হাসপাতালে রেখেছি।

এর আগে ৮ মার্চ প্রথমবারের মতো দেশে তিনজনের করোনাভাইরাসে আক্রান্তের খবর জানায় আইইডিসিআর। তবে পর্যায়ক্রমে ওই তিন ব্যক্তি সেরে ওঠেন। আজ দুপুরেই আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী নেই। যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, তাঁদের সবাই এখন করোনামুক্ত।

শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে সেব্রিনা বলেছিলেন, বাংলাদেশ মোট তিনজন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে দুজন আগেই সুস্থ হয়েছেন। এর মধ্যে একজন ইতিমধ্যে বাড়ি ফিরে গেছেন। আরেকজন সুস্থ হলেও হাসপাতাল ছেড়ে যাননি। অন্যজন, অর্থাৎ সবশেষ যে ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন, তাঁর প্রথম রক্ত পরীক্ষায় নেগেটিভ এসেছে। এখন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রটোকল অনুযায়ী তাঁর দ্বিতীয়বার পরীক্ষা করা হবে। এতে নেগেটিভ এলে তাঁকে করোনামুক্ত ঘোষণা করা হবে।


সম্পর্কিত বিষয়:

করোনা ভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top