সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বঙ্গবন্ধুর পরিবারের প্রতি নতুন আইজিপির শ্রদ্ধা


প্রকাশিত:
১৭ এপ্রিল ২০২০ ০১:০৫

আপডেট:
১৭ এপ্রিল ২০২০ ০১:০৬

ছবি: ডিএমপি থেকে সংগৃহীত

বনানী কবরস্থানে বঙ্গবন্ধুর পরিবারের সদস্য ও রাজারবাগ স্মৃতিসৌধে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। গতকাল সকালে বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ বঙ্গবন্ধুর পরিবারের অন্যান্য সদস্যদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। আইজিপি সেখানে ফাতেহা পাঠ করেন।

তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুর পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। এরপর নবনিযুক্ত আইজিপি ড. বেনজীর আহমেদ রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এসময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা আইজিপির সাথে ছিলেন। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’-এর নামে ঢাকায় প্রথম গণহত্যা শুরু করে। ওই রাতে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে সবর্ প্রথম প্রথম প্রতিরোধ গড়ে তোলে অকুতোভয় বীর পুলিশ সদস্যরা।
তাদের আত্মত্যাগের বিনিময়ে আজ বাংলাদেশ পুলিশ মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশের গর্বিত অংশীদার। বাংলাদেশ পুলিশসহ সমগ্র বাঙালি জাতি এ বীরদের চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।


সম্পর্কিত বিষয়:

ডিএমপি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top