সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন (অব.) আব্দুল মাজেদ ঢাকায় গ্রেফতার


প্রকাশিত:
৭ এপ্রিল ২০২০ ১৯:১৯

আপডেট:
৭ এপ্রিল ২০২০ ২১:৩৯

ফাইল ছবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদকে ঢাকার মিরপুর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাতে তাকে গোপন খবরের ভিত্তিতে গ্রেফতার করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু খুনি ক্যাপ্টেন মাজেদকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, কাউন্টার টেররিজম ইউনিটের একটি টিম গতকাল রাতে মাজেদকে মিরপুর সাড়ে ১১ এলাকা থেকে গ্রেফতার করে। এরপর মাজেদকে কাউন্টার টেররিজম ইউনিট (ডিবি) দফতরে জিজ্ঞাসবাদের জন্য নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে আদালতে হাজির করা হয়।

মঙ্গলবার আসামি আবদুল মাজেদকে আদালতে হাজির করা হয়েছে। সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় আদালতের মাধ্যমে তাকে কারাগার পাঠানো হবে বলেও সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

বঙ্গবন্ধুকে হত্যার ৩৪ বছর পর এ হত্যাকাণ্ডের বিচার হয়েছে ২০০৯ সালের ১৯ নভেম্বর। খুব ধীরে দীর্ঘ বারো বছরে নিম্ন আদালত থেকে শুরু করে আইনের প্রতিটি ধাপ স্বচ্ছতার সঙ্গে অতিক্রম করে সর্বোচ্চ আদালতের মাধ্যমে স্বঘোষিত খুনিদের মৃত্যুদণ্ডের রায় দেওয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামির মধ্যে কারাবন্দি পাঁচ আসামির ২০১০ সালের ২৮ জানুয়ারি দিবাগত রাতে ফাঁসি কার্যকর হয়। তারা হলেন সৈয়দ ফারুক রহমান, সুলতান শাহরিয়ার রশিদ খান, মুহিউদ্দিন আহমেদ, বজলুল হুদা ও এ কে এম মহিউদ্দিন আহমেদ।


সম্পর্কিত বিষয়:

বঙ্গবন্ধু

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top