সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


গয়েশ্বরের ‘বিকল্প’ আন্দোলন নিয়ে কাদেরের হুশিয়ারি


প্রকাশিত:
৮ মার্চ ২০২১ ২১:৪৫

আপডেট:
৮ মার্চ ২০২১ ২২:৩২

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ‘বিকল্প পথে’ আন্দোলনের হুমকির কড়া সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে—আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব তৈরি করা। তিনি বিএনপি নেতাদের হুশিয়ার করে দিয়ে বলেন, বিকল্প আন্দোলনের নামে দেশের সম্পদ এবং জীবনহানি ঘটানোর অপপ্রয়াস জনগণ ও সরকার মেনে নেবে না।

সোমবার (০৮ মার্চ) সকালে রাজধানীতে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।

রাজপথে আন্দোলনে বাধা দিলে বিএনপিকর্মীরা ‘বিকল্প পথ খুঁজবে’ বলে হুমকি দেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার রাজধানীতে এক বিক্ষোভ সমাবেশে তিনি বলেন, আন্দোলন-সংগ্রামের অনেক পথ আছে। উন্মুক্ত রাজপথে বাধা দিলে বিকল্প পথ খুঁজতে কর্মীরা বাধ্য হবে। সেই বিকল্প পথে যদি কর্মীরা যায়, দেশটার কী অবস্থা হবে এটি সবাইকে ভাবতে হবে।

তিনি এও বলেন, অস্ত্র বা পোশাকের ভয় দেখিয়ে বিএনপি কর্মীদের আন্দোলন থেকে দূরে সরানো যাবে না। সেই কারণে বলছি— বলতে দিন, প্রতিবাদ করতে দিন, গণতন্ত্রকে ফেরত আসতে দিন। গণতন্ত্র এলে গণতান্ত্রিক সরকারের প্রশাসনে যারা চাকরি করবেন, তারা গর্বিত প্রশাসক হিসেবে নিজেদের মানুষের সামনে হাজির করতে পারবেন।

গয়েশ্বর আরও বলেন, বাংলাদেশের মানুষ একাত্তরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে গণতন্ত্রের জন্য, ‘রাজতন্ত্রের’জন্য নয়।

গয়েশ্বরের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির বিকল্প আন্দোলন হচ্ছে দেশ-বিদেশে গোপন বৈঠক আর ষড়যন্ত্র। জনবিচ্ছিন্ন এসব আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নাই। কারণ মুজিব আদর্শের সৈনিকরা রাজপথ ভয় পায় না।

ওবায়দুল কাদের বলেন, যারা এ পর্যন্ত রাজপথে কোনো ধরনের আন্দোলনের ঢেউ তুলতে পারেনি, তাদের বাধা দেওয়ার দরকার হয় না। তিনি বলেন, বিএনপি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।


সম্পর্কিত বিষয়:

ওবায়দুল কাদের

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top