রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


‘যারা সরকারকে টেনে নামাতে চায় সিন্ডিকেটের সঙ্গে তারাও জড়িত’


প্রকাশিত:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০৩

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১২:০৭

ছবি-সংগৃহীত

যারা সরকারকে টেনে নামাতে চায় বাজারের অসাধু সিন্ডিকেটের সঙ্গে তারাও জড়িত আছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

অসাধু সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করে মন্ত্রী বলেন, ‘নির্বাচনী ইশতেহারে আমরা বলেছিলাম দ্রব্যমূল্য যেন মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে। সেটি আমাদের প্রায়োরিটি বা অগ্রাধিকার। বর্তমান সরকারের যাত্রার শুরু থেকে সেই অগ্রাধিকার নিয়ে আমরা কাজ করছি। বাজারের অসাধু সিন্ডিকেটের বিরুদ্ধে সরকার সব রকমের ব্যবস্থা নেবে।’

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে এলডি হল চত্বরে ‘রাঙ্গুনিয়া সমিতি, ঢাকা’ আয়োজিত এক সংবর্ধনা, মেজবান ও মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষ সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ‘বাজারের অসাধু লোভাতুর সিন্ডিকেট কারণে-অকারণে নানা অজুহাতে বিভিন্ন পণ্যের মূল্য বৃদ্ধি করে। আমরা দেখেছি, একটি কোল্ড স্টোরেজের ভেতর থেকে দেড় লাখ ডিম উদ্ধার করা হয়েছে। অতীতে পেঁয়াজের সংকট তৈরি করা হয়েছিল। আবার যখন বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা হলো, বাজার পেঁয়াজে সয়লাব হয়ে গেল, তখন স্টোরেজ থেকে জমিয়ে রাখা পচা পেঁয়াজ ফেলে দেওয়া হয়েছে। এই ধরনের সিন্ডিকেটের বিরুদ্ধে আমাদের সরকার সমস্ত ব্যবস্থা গ্রহণ করবে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা সরকারকে টেনে নামাতে চায়, এই সিন্ডিকেটের সঙ্গে তারাও যে জড়িত আছে সেটি সঠিক। তবে আপনারা দেখছেন, বাজার মোটামুটি স্থিতিশীল আছে।

শুধুমাত্র পাইকারি বিক্রেতা না, খুচরা বিক্রিতাদের মধ্যেও বেশি মুনাফা করার প্রবণতা দেখা দিয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘আমরা এর বিরুদ্ধে জনগণকে সচেতন হতে বলেছি। সরকারও সর্বাত্মক ব্যবস্থা নেবে।

ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসছে উল্লেখ করে তিনি বলেন, রোজার আগেই কিছু পেঁয়াজ বাজারে ঢুকবে, কাজেই বাজার মোটামুটি স্থিতিশীল আছে।

বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেছেন যে বর্তমান সরকার পরিবর্তন হবেই-এ বিষয়ে আপনার মন্তব্য কী? জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সরকার তো অবশ্যই পাঁচ বছর পর পরিবর্তন হবে। তখন দেশে নির্বাচন হবে, তারপর নতুন সরকার গঠন করা হবে। আশা করি জনগণের ভোটে সেই সরকারেরও প্রধান হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’


সম্পর্কিত বিষয়:

সিন্ডিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top