সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বাংলাদেশি কর্মীদের প্রশংসা সৌ‌দি রাষ্ট্রদূতের


প্রকাশিত:
৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৭

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০১:১৬

সংগৃহীত ছবি

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে সৌজন‌্য সাক্ষাৎ ক‌রে‌ছেন সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান।

বুধবার (৭ ফেব্রুয়া‌রি) প্রবাসী কল‌্যাণ মন্ত্রণাল‌য়ে প্রতিমন্ত্রীর দপ্ত‌রে এ সাক্ষাৎ অনু‌ষ্ঠিত হয়। বৈঠ‌কে সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের স্বল্পতম সময়ে ও ন্যুনতম অভিবাসন ব্যয়ে কর্মসংস্থান এবং দালালের দৌরাত্ম প্রতিরোধ বিষয়ে আলোচনা হয়।

এ ছাড়া, সৌদি আরবের শ্রমবাজারে আরোও বেশি সংখ্যক দক্ষ কর্মী প্রেরণ এবং সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের নিরাপদ কর্মপরিবেশ, সামগ্রিক সুরক্ষাসহ বিভিন্ন সমস্যার সমাধান ও করণীয় বিষয়ে আলোচনা হয়।

প্রতিমন্ত্রী বলেন, সরকার সুষ্ঠু শ্রম অভিবাসন নিশ্চিত করতে নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছে। আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মীর যোগান দিতে আন্তর্জাতিক মানের বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রসহ আরো ১০৪ টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ একটি ভ্রাতৃপ্রতীম মুসলিম প্রধান দেশ। বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান রয়েছে।

রাষ্ট্রদূত বাংলাদেশি কর্মীদের প্রশংসা করে কর্মীরা যেন ঝামেলাবিহীনভাবে সৌদি আরবে যেতে পারে এবং তাদের প্রাপ্য বেতন-ভাতা ও সুযোগ-সুবিধা পায়, এ ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম, যুগ্মসচিব সাজ্জাদ হোসেন ভুঞা, মো.আবু রায়হান মিঞা ও উপসচিব মো. ইমরান আহমেদ উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top