সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


শেখ হাসিনাকে চীনের প্রেসিডেন্ট ও প্রিমিয়ারের অভিনন্দন


প্রকাশিত:
১১ জানুয়ারী ২০২৪ ১২:০৬

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১১:০৬

ফাইল ছবি

পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং ও প্রিমিয়ার লি ছিয়াং।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) চীনের প্রেসিডেন্ট ও প্রিমিয়ার এ বার্তা পাঠিয়েছেন বলে জানিয়েছে ঢাকার চীনা দূতাবাস।

বার্তায় চীনের প্রেসিডেন্ট বলেন, চীন ও বাংলাদেশ দীর্ঘদিনের বন্ধুত্বের প্রতিবেশী। কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে বিগত ৪৯ বছরে, দুই দেশ সব সময় পরস্পরকে সম্মান করেছে। দুই দেশ একে অপরের সঙ্গে সমতার সঙ্গে চলেছে এবং পারস্পরিক সুবিধা ও লাভজনক ফলাফল অর্জন করেছে।

শি চিনপিং বলেন, চীন এবং বাংলাদেশ একে অপরের মূল স্বার্থের সঙ্গে সম্পর্কিত বিষয়গুলোতে একে অপরকে দৃঢ়ভাবে সমর্থন করে। দুই দেশ যৌথভাবে প্রতিটি দেশের উন্নয়ন ও পুনরুজ্জীবনের কাজ করে, যা দুই জনগণের জন্য বাস্তব সুবিধা নিয়ে আসে।

শি আশা করেন, গত আগস্টে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি যে গুরুত্বপূর্ণ ঐকমত্যে পৌঁছেছিলেন তা বাস্তবায়নের জন্য চীন ও বাংলাদেশ যৌথ প্রচেষ্টা চালাবে।

তিনি আরও উল্লেখ করেন, দুই দেশ পারস্পরিক রাজনৈতিক আস্থা বৃদ্ধি, ঐতিহ্যগত বন্ধুত্বকে আরো উন্নত করবে এবং উন্নয়ন কৌশলগুলোকে আরো সমন্বিত ও প্রসার করবে।

চীন তার উচ্চ মানের ‘বেল্ট অ্যান্ড রোড’ সহযোগিতার মাধ্যমে সহযোগিতার কৌশলগত অংশীদারিকে নতুন উচ্চতায় উন্নীত করতে চায়।

এদিকে চীনের স্টেট কাউন্সিলের প্রিমিয়ার লি ছিয়াং শেখ হাসিনাকে অভিনন্দন বার্তা পাঠিয়ে বলেন, চীন ও বাংলাদেশ ঘনিষ্ঠ প্রতিবেশী এবং ঘনিষ্ঠ সহযোগিতার দীর্ঘস্থায়ী বন্ধুত্ব ও উন্নয়ন অংশীদার। সাম্প্রতিক বছরগুলোতে চীন ও বাংলাদেশ রাজনৈতিক পারস্পরিক বিশ্বাসকে গভীর করেছে এবং বেল্ট অ্যান্ড রোড সহযোগিতায় ফলপ্রসূ ফলাফল অর্জন করেছে।

লি বলেন, দুই দেশ ও জনগণের আরো মঙ্গলের জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বন্ধুত্বপূর্ণ ও পারস্পরিক লাভজনক সহযোগিতার উন্নয়নে, চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারি আরো উন্নয়নে কাজ করতে প্রস্তুত।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top